গ্রাম্য মেলা বাঙালির সংস্কৃতির ধারক বাহক: সালমা ইসলাম

564
গ্রাম্য মেলা বাঙালির সংস্কৃতির ধারক বাহক

ঐতিহ্যবাহী গ্রাম্য মেলা বাঙালির সংস্কৃতির ধারক ও বাহক। তাই এ ঐতিহ্যকে ধরে রাখতে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার একমত পোষণ করা উচিত। বুধবার বিকালে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বক্সনগর দিঘীরপাড় ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে ৪ দিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এ কথা বলেন।

ক্লাবের সভাপতি মুফিদ খানের সভাপতিত্বে সংসদ সদস্য সালমা ইসলাম বলেন, বাঙালি জাতির ধারক ও বাহক গ্রাম বাংলার সংস্কৃতি। কোনো জাতির উন্নয়নের শিখরে পৌঁছতে তার নিজস্ব সংস্কৃতিকে লালন করতে হবে। বাঙালির শত বছরের ইতিহাস-ঐতিহ্য গ্রাম বাংলার মানুষ আঁকড়ে আছে। তিনি সুষ্ঠু সংস্কৃতির চর্চা করতে নতুন প্রজন্মকে উদ্যোগী হয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সালমা ইসলাম ক্লাবের উন্নয়নে ১ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন। এছাড়া বক্সনগর বাজার সড়ক থেকে বক্সনগর বিডিএফসি মাঠ পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম আরও বলেন, দোহার-নবাবগঞ্জের মানুষকে ভালোবেসে সার্বিক উন্নয়ন করতে চাই। সে জন্য আপনাদের সহযোগিতা ও পরামর্শ প্রয়োজন। এ অঞ্চলের প্রতিটি গ্রামের রাস্তাঘাট ও স্কুল-কলেজের উন্নয়নে সব ব্যবস্থা নেয়া হবে। তিনি তরুণ প্রজন্মকে সমাজের ইতিবাচক কাজ করে আগামী দিনের নেতৃত্ব গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান।

অন্য খবর  দূর্গাপূজা উপলক্ষে আগলায় আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক পনিরুজ্জামান তরুণ, বক্সনগর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবদুল ওয়াদুদ মিয়া ক্লাবের সাধারণ সম্পাদক মিল্লাত হোসেন, ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি ইকরামুন্নবী ইমু, নবাবগঞ্জ উপজেলা সভাপতি এসএম সাইফুল ইসলাম, নাহিদুল ইসলাম নাহিদ প্রমুখ।

আপনার মতামত দিন