কে হচ্ছেন নবাবগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী

1032
নবাবগঞ্জ

ঢাকার নবাবগঞ্জে আগামী উপজেলা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য আওয়ামী লীগ প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। ইতিমধ্যে ঢাকায় দোহার ও নবাবগঞ্জের তৃণমূল নেতাকর্মীদের নিয়ে ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান ঢাকায় তার নিজস্ব কার্যালয়ে মত বিনিময় সভা করেন। সভায় দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন একক প্রার্থী হিসেবে মনোনীত হন।

অন্যদিকে নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আব্দুল বাতেন মিয়া, নাসির উদ্দিন আহমেদ ঝিলু, মো. জালাল উদ্দিন সহ একাধিক নেতাকর্মী নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা প্রকাশ করলে কেন্দ্রের সিদ্ধান্তের উপর ছেড়ে দেয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। বিএনপিসহ অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থীর প্রচারণা নেই এই উপজেলায়।

নবাবগঞ্জের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, বিগত দুটি উপজেলা পরিষদ নির্বাচনে দলের কোন্দল ও গ্রুপিং এর কারণে আওয়ামী লীগের একাধিক প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। ফলে কাক্ষ্খিত চেয়ারম্যান পদটি বিএনপির ঘরে চলে যায়। বিএনপির নির্বাহী কমিটির সদস্য খন্দকার আবু আশফাক দুইবার বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে উপজেলার চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এবার মাঠ পর্যায়ে কিছুটা ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। তৃণমূল নেতাকর্মীরা জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই উপজেলা চেয়ারম্যান কে হবেন এই বিষয় নিয়ে আলোচনা শুরু করেন।

অন্য খবর  মহাবিশ্বের তুলনায় আমরা ঠিক কতটা ক্ষুদ্র?

বিগত দুটি নির্বাচনে আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল বাতেন মিয়া এবং বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু অংশগ্রহণ করেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হতে এবারও তারা দুজন চেষ্টা চালাচ্ছেন।

অন্যদিকে সাবেক ছাত্রনেতা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন তরুণ সমাজের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন। তিনি দলীয় মনোনয়ন পেলে দলমত নির্বিশেষে সকলকে সাথে নিয়ে নবাবগঞ্জের উন্নয়নে কাজ করবেন বলে জানান তিনি। আরো বলেন, বিগত সময়ে দলের একজন কর্মী হিসেবে প্রতিটি মিছিল, মিটিং ও আন্দোলনে অংশ নিয়েছি। তৎকালীন জামাত ও বিএনপি জোট সরকারের রোষানলে পড়ে একাধিক মামলা ও হামলা শিকার হয়েছি। যার ক্ষত আজও বয়ে বেড়াচ্ছি। আমি মনে করি, দল আমাকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন দিলে আমি নির্বাচিত হয়ে সংগঠন দল ও এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করতে পারবো ইনশাল্লাহ।

উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু বলেন, দল আমাকে মনোনয়ন দিলে আমি দোহার নবাবগঞ্জের বর্তমান সংসদ সদস্য সালমান এফ রহমানের নির্বাচনকালীন নবাবগঞ্জের উন্নয়নে যে প্রতিশ্রুতি দিয়েছেন আমি মাননীয় এমপি মহোদয়ের সেই উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে তার পাশে থেকে কাজ করবো।

অন্য খবর  দোহারে বৃক্ষ মেলার উদ্বোধন

অপরদিকে আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল বাতেন মিয়া বলেন, ৭৫ পরবর্তী দলের দুর্দিনে সংগঠনকে ধরে রেখেছি দলের জন্য কাজ করেছি। অনেক অত্যাচার, হামলা, মামলা শিকার হয়েও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হয়নি। নেত্রী সুযোগ দিলে নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক উপজেলায় রূপান্তর করাই আমার রাজনীতির মূল লক্ষ্য।

আপনার মতামত দিন