ইস্কাটনে জোড়া খুন মামলায় এমপি পিনু খান পুত্রের রায় ঘোষণা ৮ মে

290

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলার রায় ঘোষণার জন্য ৮ মে দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার (১০ এপ্রিল) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ বিচারক আল মামুন যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন। এই মামলার একমাত্র আসামি সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি।
আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুস সাত্তার দুলাল বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন। মামলায় ঢাকা বারের সাবেক সভাপতি কাজী নজিবুল্লাহ হিরু আসামির পক্ষে যুক্তি উপস্থাপন করে রনির বেকসুর খালাস দাবি করেন।
এর আগে, সোমবার (৯ এপ্রিল) রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুস সাত্তার দুলাল যুক্তি উপস্থাপন করে আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে বখতিয়ার আলম রনি নেশাগ্রস্ত অবস্থায় রাজধানীর নিউ ইস্কাটনে প্রাডো গাড়ি থেকে তার পিস্তল দিয়ে চার-পাঁচটি গুলি ছোঁড়েন। এতে দৈনিক জনকণ্ঠের অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম ও ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।
এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন। ডিবি পুলিশ দৈনিক জনকণ্ঠের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটজে দেখে প্রাডো গাড়ির মালিক ও রনির অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়।
ওই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন। তিনি অসুস্থতার কথা বলে চার দফায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে ভর্তি হয়েছিলেন। কিন্তু চিকিৎসকেরা তার কোনও রোগ খুঁজে পাননি।
এই মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার। মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ২৮ জন সাক্ষ্য দিয়েছেন।

আপনার মতামত দিন