আবারও মৈনটে নিখোঁজ ৩ জনঃ নির্বিকার প্রশাসন

    1356

    মঙ্গলবার বিকাল ৫টার দিকে ঢাকার দোহার উপজেলার মিনি কক্সবাজার খ্যাত মৈনট ঘাটে পদ্মায় ডুবে তিন কলেজ শিক্ষার্থী নিখোঁজ হয়েছে। তাদের সহপাঠি দুইজনকে উদ্ধার করেছে স্থানীয় জনতা। এদিকে বরাবরের মতো নির্বিকার উপজেলা প্রশাসন। ঘটনা ঘটার পর তাদের টনক নড়ে। কিন্তু ঈদ উপলক্ষ্যে আগে থেকে সেখানে প্রসাশনে কোন পূর্ব প্রস্তুতি বা সতর্কতা মূলক ব্যবস্থা দেখা যায়নি। এই নিয়ে গত ১ বছরে প্রায় ১০ জনের প্রাণহানির ঘটনা ঘটলো।
    প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার ঢাকা থেকে আগত দর্শনার্থীরা দোহারের মৈনট ঘাটে ঘুরতে আসে। এসময় তারা পদ্মা নদীতে গোসল করতে নামে। ৫ বন্ধু এক সাথে পানিতে নামলে স্রোতের টানে তিনজন ডুবে যায়। অন্য দুইজন তাদেরকে তুলতে গেলে তারাও ডুবে যেতে থাকলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে।
    উদ্ধার হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় – বুয়েটের ছাত্র অপূর্ব ও ফাহিম জানান, তাদের তিন সঙ্গী মনিপুরী কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র মো. সালমান (১৮), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির বিবিএ ১ম বর্ষের ছাত্র মহিম (২১) ও মিরপুর কর্মাস কলেজ অনার্স ২য় বর্ষের ছাত্র সুপ্রিয় (২২) নিখোঁজ রয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে মাহিন, সুপ্রিয়, সালমান, অপূর্ব ও ফাহিম এই পাঁচ বন্ধু ঢাকা থেকে একটি প্রাইভেটকার নিয়ে মৈনট বেড়াতে আসে। বেলা ৪টার দিকে মাহিন, সুপ্রিয় ও সালমান মৈনট ঘাটের অদূরে পদ্মা নদীতে গোসল করতে থাকে। ৫ বন্ধু এক সাথে পানিতে নামলে স্রোতের টানে তিনজন ডুবে যায়। অন্য দুইজন তাদেরকে তুলতে গেলে তারাও ডুবে যেতে থাকলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে।
    খবর পাওয়া মাত্র দোহার থানা পুলিশ ঘটনাস্খলে এসে ফায়ার সার্ভিসের ডুবরিদের দিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করে। রাত ১০ টার দিকে উদ্ধার অভিযানে যোগ দেয় নৌবাহিনী ও কোষ্ট গার্ডের ডুবরিরা। খবর পেয়ে ঢাকা ঘটনাস্থলে ছুটে আসে নিখোঁজ ওই তিন শিক্ষার্থীর স্বজনরা। ঘটনাস্থলে আসেন দোহার উপজেলা সহকারি কমিশনার ভূমি। স্বজনদের আহাজারিতে সেখানে শোকার্ত পরিবেশ বিরাজ করছে।
    ফায়ার সার্ভিস সদর দফতর বলছে, জীবিত অথবা মৃত যে কোনো অবস্থাতে নিখোঁজদের উদ্ধারের জন্য ডুবুরিদের চেষ্টা অব্যাহত রয়েছে। দোহার ফায়ার সার্ভিস দফতরের এর সাথে যোগাযোগে তারা জানান, আমাদের পাঁচ ডুবুরি অব্যাহতভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু রাত সাড়ে ১১টা পর্যন্ত নিখোঁজ কোনো ছাত্রের সন্ধান মেলেনি।
    বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম এবং ফায়ার সার্ভিস সদর দফতরের স্টেশন অফিসার আল মাসুদ।
    দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম নিউজ৩৯কে বলেন, ঢাকার মিরপুর এলাকার ওই ছাত্ররা একসঙ্গে বেড়াতে এসে ঢাকার দোহারের পদ্মা নদীর মৈইনট ঘাটের ঝাউকন্দা এলাকায় গোসল করতে নামে। কিন্তু তাদের কেউ সাঁতার জানেন না। পদ্মার পানির স্রোতে তিন ছাত্র ভেসে যান। বাকি দুই বন্ধুকে স্থানীয়রা উদ্ধার করে। খবর পেয়ে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তবে এখন পর্যন্ত ডুবুরিদের চেষ্টায় কোনো নিখোঁজ ছাত্রের সন্ধান মেলেনি।

    অন্য খবর  বৈদ্যুতিক তারে আগুন: অন্ধকারে পুরো দোহার

     

    আপনার মতামত দিন