৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত হচ্ছে মাসুদ রানা

89
মাসুদ রানা

ঢালিউডের যুগান্তকারী সিনেমা হতে যাচ্ছে ‘মাসুদ রানা’। ১০ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা বাজেট নিয়ে ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে এটি।

সিনেমাটিতে প্রথমবার একসঙ্গে অভিনয় করবেন হলিউড, বলিউড, টালিউড ও ঢালিউডের নামজাদা সব অভিনেতারা। কাজী আনোয়ার হোসেনের বাংলাদেশী স্পাই থ্রিলার ‘মাসুদ রানা’কে হলিউডের মানসম্পন্ন সুপারহিরোতে রূপদান করতে চলেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

বিশ্বজুড়ে চলছে হলিউড সুপারহিরোদের দাপট। একের পর এক সুপারহিরো সারা বিশ্বের সিনেমা হলগুলো দাপিয়ে বেড়াচ্ছে কয়েক দশক ধরে। কিন্তু কখনো কি একজন বাঙালি সুপারহিরো কল্পনা করেছেন কেউ? বলিউডও যেখানে একজন সুপারহিরো পুরোপুরি তৈরি করতে পারেনি, সেখানে টালিউড বা ঢালিউডের কাছে এমনটা কেউ হয়তো প্রত্যাশাও করেনি।

বিশ্বমানের এই সিনেমাটি শুধুমাত্র বাঙালিদের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না। এবার বাঙালি সুপারহিরো ‘মাসুদ রানা’ দাপিয়ে বেড়াবে সারা পৃথিবী। কারণ সম্পূর্ণ সিনেমাটি তৈরি হবে হলিউডে এবং মুক্তি দেওয়া হবে বিশ্বজুড়ে। সোমবার (২২ জুলাই) সিনেমাটি সম্পর্কে নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে বিস্তারিত তথ্য জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

সেখানে আরও জানানো হয়, ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। এর ইংরেজি নাম হবে ‘এমআর-৯’। এর শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

অন্য খবর  চলে গেলেন পলান সরকার

মাসুদ রানা সিনেমাটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের পরিচালক আসিফ আকবর। অসাধারণ প্রতিভাবান এই নির্মাতা যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে সিনেমা নির্মাণের উপর উচ্চতর ডিগ্রী নিয়েছেন। ইতোমধ্যে তিনি হলিউডে ৩টি সিনেমা পরিচালনা করেছেন ও বেশ কিছু নামকরা সিনেমা প্রযোজনা করে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন।

সিনেমাটি বাংলা ও ইংরেজি দু’টি ভাষাতেই তৈরি হবে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়। আর সারাবিশ্বে একযোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে।

সিনেমাটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া এবং সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন।

এই সিনেমাতে কাজ করবেন বিশ্বখ্যাত চিত্রগ্রাহক পিটার ফিল্ড এবং মারপিট দৃশ্যের পরিচালক ফিলিপ তান।

বিশ্বখ্যাত কিছু জাঁদরেল অভিনেতা এই চলচ্চিত্রে অভিনয় করছেন। অস্কার মনোনীত ‘আইরন ম্যান ২’খ্যাত অভিনেতা মিকি রোর্ক অভিনয় করবেন এই সিনেমায়। ‘দ্য ট্রান্সপোর্টার’সহ বিখ্যাত অনেক সিনেমার অভিনেত্রী গ্যাব্রিয়েলা রাইট থাকছেন বাংলাদেশের এই সিনেমায়। ভিলেন চরিত্রে থাকছেন ৭’১” উচ্চতার বিখ্যাত দ্য গ্রেট খালি। ‘দ্য ম্যাট্রিক্স রিলোডেড’র ভিলেন ডেনিয়েল বার্নহার্ড এবং অপর গুণী অভিনেতা মাইকেল পা’রে।

অন্য খবর  নবাবগঞ্জে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মাসুদ রানার নাম ভূমিকায় অভিনয় করতে চলেছেন বাংলাদেশেরই একজন। এছাড়া রুপা, সুলতা, কবির চৌধুরী, রাহাত খান চরিত্রের অভিনেতাদের নাম পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান।

‘মাসুদ রানা’ সিনেমাটির চিত্রনাট্য পরিমার্জন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম-উদ-দৌলা। আমেরিকার সিআইএ’র প্রাক্তন একজন গোয়েন্দা ‘মাসুদ রানা’র প্রকল্প উপদেষ্টা হিসেবে কাজ করেছেন যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাইয়ের মতো মনে হয়।

মাসুদ রানার হাত ধরেই বাংলা চলচ্চিত্র এক নতুন দিগন্তের সূচনা করে আরও কয়েক ধাপ এগিয়ে যাবে বলে মনে করে নির্মাতা প্রতিষ্ঠানটি।

Comments

comments