১ নভেম্বর থেকে দোহারে যানজট নিরসনে কঠোর হচ্ছে প্রশাসন

181
১ নভেম্বর থেকে দোহারে যানজট নিরসনে কঠোর হচ্ছে প্রশাসন

দোহার উপজেলার যানজট নিরসনে দোহার উপজেলা প্রশসনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার বেলা ১১টায় দোহার উপজেলা সভাকক্ষে দোহার উপজেলার নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সে সময় যানজট নিরসন ও দোহার উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজার এলাকার প্রধান সড়কে ইজিবাইক এবং যত্রতত্র মোটরসাইকেল, মালবাহী গাড়ীর পার্কিংয়ের চাপ কমাতে কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে বলে এই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় । যানজট নিরসনে আগামী ১ নভেম্বর থেকে এটি কার্যকর করা হবে বলে সভা থেকে জানানো হয়। এছাড়া দোহার থেকে ঢাকাগামী দুইটি পরিবহন আরাম ও নগরের স্বেচ্ছাচারিতা চললে তাদের বিরুদ্ধেও কার্যকর পদক্ষেপ নেয়ার কথা জানান উপস্থিত থাকা ব্যাক্তিরা।
দোহার উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির গৃহীত নীতিমালার আলোকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন, দেহার উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজার, থানার মোড় থেকে ওয়ান ব্যাংক মোড় হয়ে জয়পাড়া কলেজ মার্কেট পর্যন্ত কোনো যত্রযত্র গাড়ী পার্কিং, রিক্সা, ব্যাটারীচালিত ইজিবাইক, সিএনজি ও ফুটপাতে দোকান বসাতে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি মেঘুলা বাজারে প্রতিদিনের যানজট কমাতে রাস্তার উপরে রাখা মটরসাইকেল পার্কিং বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এসময় রাস্তার উপরে থাকা ফুটপাত সরিয়ে নিয়ে বাজারের অন্য পাশে স্থানান্তরের প্রস্তাবনা দেন মেঘুলা বাজার কমিটির সভাপতি।
মাসিক সভায় উপস্থিত ছিলেন দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, ঢাকা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মো.ফজলুল হক, দোহার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান টিপু, জয়পাড়া বাজার বনিক বহুমুখি সমিতির সভাপতি মো.আজাদ হোসেন খান, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাঝি, জয়পাড়া পূর্ব বাজার বনিক সমিতির সভাপতি আলমগীর চৌধুরী, সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন, হাসপাতাল সড়ক ব্যবসায়ী সমিতির সভাপতি মো.হাসেম, সাধারণ সম্পাদক মো.নুরু মোল্লা, মেঘুলা বাজার বনিক সমিতির সভাপতি কাজী রুবেল, পরিবহন নেতা সবুজ মাঝি প্রমুখ।

অন্য খবর  বর্ণমালা বিদ্যালয়ের শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরন

Comments

comments