১৭০ কর্মীকে ছাঁটাই করলো নকিয়া

225

১৭০ জন কর্মীকে ছাঁটাই করেছে ফিনল্যান্ডভিত্তিক টেলিকমিউনিকেশন ইকুইপমেন্ট নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া। গত শুক্রবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে স্থানীয় কার্যক্রম থেকে এসব কর্মীদের ছাঁটাই করা হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

এর আগে গত মে মাসে নেটওয়ার্ক অপারেশন এবং সাপোর্ট ফাংশন বিভাগের ২০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছিল নকিয়া। পরিশেষে ১৭০ কর্মী ছাঁটাইয়ের মধ্য দিয়ে স্থানীয় কার্যক্রম থেকে ছাঁটাই প্রক্রিয়া সম্পন্ন করল প্রতিষ্ঠানটি।

বর্তমানে ফিনল্যান্ডে নকিয়ার ৬ হাজার ১০০ কর্মী রয়েছেন। বিশ্বব্যাপী এর মোট কর্মী দাঁড়িয়েছে ১ লাখ ১ হাজার জন। গত বছরও স্থানীয় কার্যক্রম থেকে ৯৬০ জন কর্মী ছাঁটাই করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি জার্মানির কার্যক্রম থেকে মোট ১ হাজার ৪০০ কর্মী ছাঁটাই করবে নকিয়া। কিন্তু কবে নাগাদ এ ছাঁটাই প্রক্রিয়া সম্পন্ন হবে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

২০১৬ সালে ক্ষুদ্র প্রতিদ্বন্দ্বী অ্যালকাটেল-লুসেন্টকে অধিগ্রহণ করেছিল নকিয়া। টেলিযোগাযোগ নেটওয়ার্ক সরঞ্জাম খাতে একক আধিপত্য বিস্তারের লক্ষ্যে এ অধিগ্রহণ করা হয়। মূলত এর পর বৈশ্বিক কার্যক্রম থেকে ১৩০ কোটি ডলার ব্যয় সংকোচনের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। এরই অংশ হিসেবে কর্মী ছাঁটাই করছে নকিয়া।

অন্য খবর  রয়টার্সের প্রতিবেদনঃ উত্তর-পূর্বাঞ্চলের বন্যায় তলিয়ে গেছে ৭ লাখ টন ধান

 

 

Comments

comments