১৬০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় কুতিনহো

29
ফিলিপ কুতিনহো

ফিলিপ কুতিনহোকে লিভারপুল থেকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ধারনা করা হচ্ছে দুই ক্লাবের ভেতর চুক্তিটা হয়েছে   ১৬০ মিলিয়ন ইউরোর। সেই হিসেবে টাকার অংকে স্প্যানিশ লিগের সবচেয়ে দামী খেলোয়াড় বনে গেছেন কুতিনহো। দলবদলের চুক্তিতে কুতিনহোর উপরে আছেন দুইজন, নেইমার আর কিলিয়ান এমবাপ্পে।

গতকাল এফএ কাপে এভারটনের বিপক্ষে ম্যাচে কুতিনহো ছিলেন দলের বাইরে। চুক্তির আনুষ্ঠানিকতা সারতে আজই কাতালুনিয়ায় পৌঁছানোর কথা রয়েছে তার।

গ্রীষ্মের দলবদলের মৌসুমেই ফিলিপ কুতিনহোর বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জনটা জোরে সোরেই শোনা যাচ্ছিল। নেইমার প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেওয়ার পর কুতিনহোকে পেতে উঠে পড়েই লেগেছিল বার্সা। শেষ পর্যন্ত অবশ্য লিভারপুলের মালিক পক্ষের হস্তক্ষেপে কুতিনহোকে ধরে রাখতে পেরেছিল মার্সিসাইডের দলটি। শীতকালীন দলবদলের মৌসুম শুরুর আগে কুতিনহোর বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জনটা শুরু হয় আবারও। বার্সার কিট স্পন্সর নাইকির নিজেদের ওয়েবসাইটে পোস্ট করা একটি ছবি দিয়েই গুজব ডাল পালা মেলে। পরে নাইকি ছবি সরিয়ে নিলেও, শেষ পর্যন্ত তাদের অনুমানটাই সত্যি হল!

২০১৩ সালে লিভারপুলে যোগ দেওয়ার পর ১৫২ ম্যাচে ৪১ গোল করেছেন ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। এর আগে খেলেছেন ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের হয়ে।

অন্য খবর  মেসিকে ছাড়াই রাতে বরিসভের মুখোমুখি বার্সা

Comments

comments