১১ ধাপ এগুলেন মুমিনুল, ক্যারিয়ারসেরা র‍্যাংকিংয়ে তাইজুল

42
তাইজুল

চট্টগ্রামে স্পিনের আধিপত্যর ভীড়ে প্রথম ইনিংসে ১২০ রান করে ম্যাচসেরা হয়েছিলেন মুমিনুল হক, আইসিসির র‍্যাঙ্কিংয়েও বেশ উন্নতি হয়েছে তার। ১১ ধাপ এগিয়ে শীর্ষ ২৫-এ ঢুকেছেন এই বাঁহাতি, আছেন ২৪ নাম্বারে। বাংলাদেশীদের মধ্যে তার ওপরে আছেন শুধু মুশফিকুর রহিম, তিনি অবশ্য চার ধাপ পিছিয়ে এখন আছেন ২২ নাম্বারে।

জিম্বাবুয়ের বিপক্ষে ২ টেস্টে ১৮ উইকেট নেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটসহ মোট ৭ উইকেট নেওয়া তাইজুল ইসলামও এগিয়েছেন আইসিসির র‍্যাঙ্কিংয়ে। ছয় ধাপ এগিয়ে ক্যারিয়ারের সেরা অবস্থান ২১-এ এসেছেন এই বাঁহাতি স্পিনার।

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের হোয়াইটওয়াশ, নিউজিল্যান্ডকে হারানো পাকিস্তানের দুবাই টেস্ট ও চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজকে ৬৪ রানে হারানো বাংলাদেশের টেস্টের পর আপডেট হওয়া র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় পরিবর্তন এসেছে বোলারদের। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্টে বসে থাকা জেমস অ্যান্ডারসনকে সরিয়ে শীর্ষে ফিরেছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। দুবাই টেস্টে ১৪ উইকেট নেওয়া ইয়াসির শাহ ৯ ধাপ এগিয়ে ঢুকেছেন শীর্ষ দশে।

টেস্ট অলরাউন্ডারদের শীর্ষ পাঁচে ঢুকেছেন ইংল্যান্ডের বেন স্টোকস, ভারতের রবি আশ্বিন নেমে গেছেন ছয়ে। এক নাম্বারেই আছেন সাকিব আল হাসান।

অন্য খবর  পিএসএলে খেলবেন না মঈন আলী

Comments

comments