স্যাটেলাইট উৎক্ষেপণ: দোহারে ছাত্রলীগের আনন্দ মিছিল

187
স্যাটেলাইট উৎক্ষেপণ: দোহারে ছাত্রলীগের আনন্দ মিছিল

বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর সফল উৎক্ষেপণকে কেন্দ্র করে আনন্দ মিছিল করল ঢাকার দোহার উপজেলা, পৌরসভা ও জয়পাড়া কলেজ ছাত্রলীগ । সোমবার  দুপর ১২:৩০ মিঃ  এ আনন্দ মিছিলের অনুষ্ঠিত হয়।

সোমবার  দুপর ১২:৩০ মিঃ  দোহার উপজেলা থেকে শুরু হয়ে আনন্দ মিছিল টি জয়পাড়া বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। শ্লোগানে শ্লোগানে মুখরিত ছাত্রলীগের এই  আনন্দ মিছিলটি গিয়ে শেষ হয় দোহার উপজেলা আওয়ামীলীগ অফিসের সামনে। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা ছাত্রলীগ দক্ষিনের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ, আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম সেন্টু, দোহার উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি আমিনুল ইসলাম,  সাধারণ সম্পাদক  মোঃ উদয় হাসান,  সাংগাঠনিক সম্পাদক  শাহরিয়ার আহমেদ ফাহিম, তামজীদ হোসাইন প্রান্ত,  মিনহাজ হোসেন সীমান্ত, দোহার পৌরসভার সভাপতি পাপেল মাহমুদ নিজাম, সহ সভাপতি রাশেদুল হাসান চঞ্চল, আকিব হোসেন,  সাধারণ সম্পাদক  মিজানুর রহমান সাদ্দাম, সাংগাঠনিক সম্পাদক শামীম আহমেদ এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। এ সময় মিছিলকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় এর পক্ষে বিভিন্ন শ্লোগান দেন।

অন্য খবর  জয়পাড়ায় অবৈধ ফুটপাথ উচ্ছেদে প্রশাসনের অভিযান

উল্লেখ্য গত কয়েকদিন আগে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ করা হয়। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটি যাত্রা শুরু করেছে মহাকাশের উদ্দ্যেশে। বিশ্বের বিভিন্ন দেশ ইতিমধ্যে তাদের ব্যক্তিগত স্যাটেলাইট মহাকাশে স্থাপন করলেও বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটটি বাংলাদেশের জন্য প্রথম স্যাটেলাইট।

প্রতিবেশী দেশ ভারতের স্যাটেলাইট সংখ্যা একশর বেশি। পাকিস্তানের রয়েছে তিনটি। প্রথমবার স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে তথ্য প্রযুক্তি উন্নয়নের দিকে আরো এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। এই বঙ্গবন্ধু স্যাটেলাইটের গায়ে বাংলাদেশের লাল-সবুজ পতাকার রঙের নকশার ওপর ইংরেজিতে লেখা রয়েছে বাংলাদেশ ও বঙ্গবন্ধু-১। বাংলাদেশ সরকারের একটি মনোগ্রামও রয়েছে। যা মহাকাশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

Comments

comments