স্বরাষ্ট্রমন্ত্রী নিজের মুক্তিযোদ্ধা জমানো ভাতা দিয়ে দিলেন অসহায় মুক্তিযোদ্ধাদের

23
স্বরাষ্ট্রমন্ত্রী নিজের মুক্তিযোদ্ধা জমানো ভাতা দিয়ে দিলেন অসহায় মুক্তিযোদ্ধাদের

নিজের জমানো মুক্তিযোদ্ধা ভাতা অসহায় দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিয়ে সহায়তা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। স্বরাষ্ট্রমন্ত্রী ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে ২ নং সেক্টরের অধীন মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি দোহার, নবাবগঞ্জ, মানিকগঞ্জ ও শ্রীনগরের সাব-কমান্ডারের দায়িত্ব পালন করেন।

শুক্রবার সকালে ধানমন্ডির সরকারি বাসভবনে ২০ জন অসহায় দরিদ্র মুক্তিযোদ্ধা প্রত্যেককে ১০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রী যখন থেকে মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন, তখন থেকেই তিনি তার প্রাপ্ত ভাতা সঞ্চয় করে নির্দিষ্ট সময় পর পর তা অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করে আসছেন।

ভাতা বিতরণের সময় মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের সহায়তায় এগিয়ে আসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে বার্তা আছে, সেটি বাস্তবায়িত হলে দরিদ্র মুক্তিযোদ্ধাদের দারিদ্র্যতা কিছুটা হলেও লাঘব হবে। এ লক্ষ্যে আমি সব সামর্থ্যবান মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসার আহ্বান জানাই।

তিনি আরো বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী মুক্তিযোদ্ধাদের সব সময় পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধাদের পাশে থাকা উচিত। বাংলাদেশে অনেক সচ্ছল মুক্তিযোদ্ধা অসহায় মুক্তিযোদ্ধাদের সহায়তা করে থাকেন। তারা যেন আরও সহায়তার হাত বাড়ান সেটাই আমাদের কাম্য।

অন্য খবর  পুলিশ যদি দোহার নবাবগঞ্জের কাউকে হয়রানি করে, সেক্ষেত্রে আমি জিরো টলারেন্সঃ সালমান এফ রহমান

Comments

comments