স্বপ্নযাত্রায় আরও এগিয়ে যাবে বেলজিয়াম?

15
স্বপ্নযাত্রায় আরও এগিয়ে যাবে বেলজিয়াম?
বিজ্ঞাপন

পানামার বিপক্ষে ৩-০ গোলের দাপুটে জয়েই আভাস মিলেছিল, এবার দারুণ কিছু করে দেখাতেই এসেছে বেলজিয়াম। লুকাকু-হ্যাজার্ডদের দুর্দান্ত পারফরম্যান্সে পাওয়া জয়ে আত্মবিশ্বাসটাও তুঙ্গে আছে তাদের। আজ তিউনিসিয়ার বিপক্ষে জিতলে অনেকটাই নিশ্চিত হবে বেলজিয়ামের। অন্যদিকে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারা তিউনিসিয়ার আজ বাঁচা মরার লড়াই। হারলেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়া অনেকটাই নিশ্চিত হয়ে যাবে আফ্রিকান দেশটির।

জয়ের ব্যাপারে আশাবাদী বেলজিয়াম:

প্রতিপক্ষকে সম্মান করলেও ম্যাচে নিজেদেরই ফেভারিট মানছেন বেলজিয়াম কোচ রবার্তো মারটিনেজ, ‘আমরা তিউনিসিয়াকে সম্মান করি। কিন্তু জয় পেতে হলে প্রথম ম্যাচের চেয়ে তাদের খেলার আরও উন্নতি করতে হবে। আমরা পানামার সাথে যেভাবে খেলেছি তার চেয়েও ভালো খেলব আশা করি। পরের রাউন্ডে যাওয়ার ব্যাপারে আশাবাদী আমরা।’

তিউনিসিয়া কোচ নাইল মালোল অবশ্য বেলজিয়ামের বিপক্ষে জয়ের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না, ‘আমাদের জিততে হবে, এর আসলে বিকল্প নেই। বেলজিয়াম খুব ভালো দল। কিন্তু আমরাও গোল করতে পারি! প্রথম ম্যাচে যে ভুল হয়েছে সেটা আসলে কোনোভাবেই করা যাবে না। ঘুরে দাঁড়াতে হল নির্ভুল ফুটবল খেলতে হবে।’

অন্য খবর  নারাইন, পোলার্ডের নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের জয়

দলের খবর:

ইনজুরির কারণে এই ম্যাচেও খেলতে পারবেন না বেলজিয়াম ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। তিউনিসিয়ার গোলরক্ষক মুয়েজ হাসেনও ইনজুরির কারণে থাকছেন না একাদশে, বিশ্বকাপের আর খেলা হচ্ছে না তার।

সম্ভাব্য একাদশ:

বেলজিয়াম-কোর্তোয়, ভেট্রোনহেন, বোয়াটা, অ্যালডারউইরারেল্ড, উইটসেল, ডি ব্রুইন, কারাসকো, মুনিয়ের, মারটেনস, হ্যাজার্ড, লুকাকু।

তিউনিসিয়া-আয়মেন, ব্রোন, বেন ইউসেফ, মেরিয়াহ, মালোউল, সাসসি, সখিরি, বাদরি, খাওউই, স্লিতি, খাজরি।

সংখ্যায় সংখ্যায়:

আগের তিনবারের দেখায় বেলজিয়াম জিতেছে একবার, তিউনিসিয়া জিতেছে একবার, অন্য ম্যাচটি হয়েছে ড্র। বিশ্বকাপে একবারই দেখা হয়েছে দুই দলের, ২০০২ সালের গ্রুপ পর্বের  ম্যাচটি শেষ হয়েছিল ১-১ এ।

বেলজিয়াম বনাম তিউনিসিয়া, গ্রুপ জি, মস্কো, সন্ধ্যা ৬টা

Comments

comments