সোমবার থেকে দোহার-নবাবগঞ্জে গণপরিবহন চলবে

    214
    দোহার নবাবগঞ্জে চলছে গণপরিবহন

    নিউজ৩৯ঃ সোমবার থেকে সারা দেশের ন্যায় ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় আগামীকাল থেকে গণপরিবহন চলাচল শুরু হবে। দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর আগামীকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে দেশে শুরু হতে যাচ্ছে যান চলাচল। করোনা ভাইরাসের বিস্তার রোধে ও দেশে চলমান লকডাউনের ফলে দোহার-নবাবগঞ্জে দীর্ঘ দিন যাবৎ বন্ধ রয়েছে গণপরিবহন চলাচল। এতে করে চরম বিপাকে পরে দোহার নবাবগঞ্জের বাস শ্রমিক-মালিক সমিতি।

    বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে সারা বিশ্ব প্রায় তিন মাস লকডাউনের আওতায় ছিল। বিভিন্ন দেশে করোনা ভাইরাসের বিস্তার ও মৃত্যুর মিছিল কিছুটা নিয়ন্ত্রণ করা গেলে শিথিল করা হয় লকডাউন। বিভিন্ন দেশের মত বাংলাদেশেও অর্থনীতির চাকা সচল রাখতে ও পরিবহণ মালিক-শ্রমিকদের কথা বিবেচনা দেশে লকডাউন শিথিল করা হচ্ছে। তার ধারাবাহিকতায় আগামীকাল থেকে দোহার-নবাবগঞ্জে যান চলাচল শুরু হবে।

    এ বিষয়ে দোহার উপজেলা সহকারি কমিশনার(ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র নিউজ৩৯ কে জানান, আগামীকাল থেকে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দোহার-নবাবগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করবে। ভাড়া বাড়ার বিষয়ে মন্ত্রনালয় থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। যদি ভাড়া নিয়ে কেউ কোনো গুজব ছড়ায় এবং কোনো যাত্রী যদি ভাড়া বেশি নেওয়ার বিষয়ে অভিযোগ করে তাহলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

    অন্য খবর  আওয়ামী লীগ সরকার মাদক, দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়েছে - সালমান এফ রহমান

    Comments

    comments