সেল্টিককে সহজেই হারালো বার্সেলোনা

526
সেল্টিককে সহজেই হারালো বার্সেলোনা

চুলের নতুন স্টাইল নিয়ে মাঠে ফিরেছেন লিওনেল মেসি। মৌসুম শুরুর প্রস্তুতি ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে তার দল বার্সেলোনা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে ৩-১ গোলে হারিয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে শনিবারের এই ম্যাচে অভিজ্ঞ মেসি, লুইস সুয়ারেস, আর্দা তুরানদের পাশপাশি কদিন আগে ভিয়ারিয়াল থেকে আসা আক্রমণাত্মক মিডফিল্ডার দেনিস সুয়ারেস ও ‘বি’ দল থেকে উঠে আসা দেনিস সাম্পারকে নামান লুইস এনরিকে।

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার পর এ দিনই প্রথম মাঠে নামেন মেসি। তার চুলের নতুন স্টাইল দেখে চমকে গেছেন অনেকেই।

ছুটি কাটিয়ে ম্যাচে ফেরার দিনে গোল পাননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। পরে বিরতির পর তাকে তুলে নেন কোচ এনরিকে।

দলের সেরা তারকা গোল না পেলেও জয় নিয়ে ভাবতে হয়নি বার্সেলোনাকে। স্কটিশ চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে গিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে এনরিকের দল।

একাদশ মিনিটে তুরস্কের মিডফিল্ডার তুরানের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ২৯তম মিনিটে অবশ্য গোলটি শোধ করে দেন স্কটল্যান্ডের ফরোয়ার্ড লি গ্রিফিথস।

তবে এর দুই মিনিট পরেই নাইজেরিয়ার ডিফেন্ডার এফে আম্ব্রোসে নিজেদের জালে বল জড়ালে ফের এগিয়ে যায় বার্সেলোনা। আর ৪১তম মিনিটে লা লিগা চ্যাম্পিয়নদের জয়সূচক গোলটি করেন তরুণ স্ট্রাইকার মুনির এল হাদ্দাদি।

অন্য খবর  শেষ আটে মোনাকো

দ্বিতীয়ার্ধে আলেইশ ভিদাল ছাড়া বাকি সবার বদলি নামান এনরিকে। শেষ পর্যন্ত ব্যবধান আর বাড়েনি।

আগামী বুধবার ইংলিশ প্রিমিয়াল লিগের চ্যাম্পিয়ন লেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে গত মৌসুমে ডাবল জেতা বার্সেলোনা।

Comments

comments