সুপ্রিম কোর্ট বারের প্রথম দিনের ভোট নেয়া শেষ

396

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৬-১৭ কার্যনির্বাহী কমিটি গঠনে দুই দিনব্যাপী নির্বাচনের প্রথম দিনের ভোট নেয়া শেষ হয়েছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বুধবার সকাল ১০টায় শুরু হয়ে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোট নেয়া হয় বিকেল পাঁচটা পর্যন্ত। বৃহস্পতিবার সকাল ১০টায় দ্বিতীয় দিনের ভোট নেয়া শুরু হবে।
প্রধান নির্বাচন কমিশনার ও সিনিয়র আইনজীবী মো. হারুনুর রশীদ জানান, মোট ৫ হাজার ২৩ জন ভোটারের মধ্যে প্রথম দিন ভোট দিয়েছেন ১ হাজার ৮৬৮ জন।
কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে মোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ (সাদা প্যানেল) ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) বাইরে আরও চারজন প্রার্থী সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়ছেন।
আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া; সহসভাপতি পদে মো. তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, কোষাধ্যক্ষ পদে মো. রমজান আলী শিকদার, সহ-সম্পাদক পদে এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ।
এ ছাড়া এই প্যানেল থেকে সদস্যপদে লড়ছেন কুমার দেবুল দে, খান মোহাম্মদ শামিম আজিজ, মো. আবদুল আজিজ মিয়া মিন্টু, মো. হাবিবুর রহমান হাবিব, মোহাম্মদ আশরাফুল ইসলাম, নাসরিন সিদ্দিকা লিনা ও সাহানা পারভিন।
বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক (টানা তিনবার নির্বাচিত) ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি পদে ফাহিমা নাসরিন মুন্নী ও মো. গোলাম মোস্তফা; কোষাধ্যক্ষ পদে নাসরিন আক্তার, সহ-সম্পাদক পদে শহিদুজ্জামান ও মো. ইউসুফ আলী।
নীল প্যানেল থেকে সদস্য পদে লড়ছেন মমতাজ বেগম বিউটি, মো. কামাল হোসেন, মো. নাসির উদ্দিন খান সম্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম ও এস কে তাহসিন আলী।
দুই প্যানেলের বাইরে সভাপতি পদে লড়ছেন ড. মো. ইউনুস আলী আকন্দ, সাধারণ সম্পাদক পদে খন্দকার মো. খুরশিদ আলম ও মো. আবুল কালাম আজাদ এবং সহ-সম্পাদক পদে ফেরদৌসী। টানা তিন মেয়াদ ধরে সুপ্রিম কোর্ট বারের নেতৃত্বে রয়েছেন বিএনপিপন্থীরা।

অন্য খবর  আগামীকাল কার্যতালিকায় সাঈদীর রিভিউ শুনানি

Comments

comments