সিরাজদিখানে দুর্নীতি বিরোধী মানববন্ধন ও শপথবাক্য পাঠ

328

মুন্সীগঞ্জের সিরাজদিখানে গত ১০ মার্চ শুক্রবার সমাজে সততা-নিষ্ঠাবোধ সৃষ্টি এবং দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে “রুখবো দুর্নীতি গড়বো দেশ হবে সোনার বাংলাদেশ” এই শ্লেগানে জাতীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়, ইছাপুরা মডেল ইচ্চ বিদ্যালয়, ছাতিয়াতলী উচ্চ বিদ্যালয়, রাজদিয়া আব্দুল জব্বার বালিকা উচ্চ বিদ্যালয়, রশুনিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, সিরাজদিখান উচ্চ বিদ্যালয়সহ উপজেলার ৩৮ স্কুল, মাদ্রাসার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২৪ হাজার শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একযোগে দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

এ কর্মসূচিতে প্রথমে ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করানো হয়। পরে শোভাযাত্রা বের হয়। শোভা যাত্রা শেষে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়। উক্ত কর্মসূচিটি সিরাজদিখান উপজেলা প্রশাসন ও উপজেলার ৩৮ স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা যৌথভাবে আয়োজন করে। সমাবেশে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহম্মদ আজিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নজরুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মজিদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ মতিন হাওলাদার, সিরাজদিখান উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এম এ আজিজ, সিরাজদিখান উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ছামসুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ আফজাল আহম্মেদ ও উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা ডলি রানী নাগ। মানববন্ধন কর্মসূচিতে প্রায় ২৪ হাজার শিক্ষার্থী অংশ নেয়।
এ ছাড়াও দুর্নীতিবিরোধী শোভাযাত্রা, মানববন্ধন ও সমাবেশে একাত্মতা প্রকাশ করেন সততা সংঘের সদস্যসহ বিভিন্ন স্কুল ও মাদ্রাসা থেকে শিক্ষক এবং সুশিল সমাজের সদস্যরা।

অন্য খবর  সিরাজদিখানে একজনকে পিটিয়ে আহত

 

Comments

comments