সালাউদ্দীন মঞ্জু নবাবগঞ্জ উপজেলার নতুন ইউএনও

901
সালাউদ্দীন মঞ্জু

ঝিনাইদহের কৃতি সন্তান এইচ.এম সালাউদ্দীন মঞ্জু ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়ন পেয়েছেন। সালাউদ্দীন মঞ্জু যুদ্ধকালীন ঝিনাইদহের হরিণাকুন্ডু থানার ডেপুটি কমান্ডার (মুজিব বাহিনী), বর্তমান ঝিনাইদহ জেলা ইউনিট কমান্ডের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সহকারী কমান্ডার ও সাবেক জেলা প্রাথমিক শিক্ষা মনিটরিং কর্মকর্তা জনাব, মোঃ মছির উদ্দীন এবং মাতা মোছাঃ সালেহা বেগমের তিন পুত্রের মধ্যে প্রথম।

তিনি ঝিনাইদহ কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজ থেকে থেকে স্টার মার্কসহ ২০০০ সালে এস.এস.সি, ঝিনাইদহ সরকারী কে.সি কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে এইচ.এস.সি এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ববিদ্যালয় থেকে এপ্লাইড ম্যাথ এন্ড সফটওয়ার ইঞ্জিনিয়রিং বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতোকোত্তর ডিগ্রি অর্জন করেন।

৩১তম বি.সি.এস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি প্রশাসন ক্যাডারে কর্মজীবন শুরু করেন। রবিবার (২১ এপ্রিল) অতিরিক্ত বিভাগীয় কমিশনার কে.এম তরিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে বদলীকৃত কর্মস্থলে যোগদানের নিমিত্তে বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা থেকে অবমুক্ত করা হয়।

 

পারিবারিক সূত্রে জানা গেছে তিনি মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলায় নির্বাহী অফিসার হিসেবে যোগদান করবেন।

অন্য খবর  নবাবগঞ্জের বক্সনগর ইউনিয়ন যুবলীগের কমিটি

তিন ভাইয়ের মধ্যে তিনি বড়। মেজো ভাই এইচ.এম সাইফুদ্দীন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজী বিষয়ের সহকারী অধ্যাপক। প্রধানমন্ত্রী ফেলোশিপে তিনি বর্তমানে ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন।

ছোট ভাই এইচ.এম সাঈদউদ্দীন স্টামফোর্ট বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজীর স্নাতক (সম্মান) শেষ বর্ষে অধ্যয়নরত।

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ফতেপুর তাঁদের গ্রামের বাড়ী। বর্তমানে ঝিনাইদহের ৭নং ওয়ার্ড মহিষাকুণ্ডুতে পিতা-মাতা বসবাস করেন।

Comments

comments