সালমান এফ রহমানের হুশিয়ারিকে বৃদ্ধাংগুলিঃ যাত্রার শুরুতেই বিআরটিসি কে ধাক্কা

204

নিউজ৩৯ঃ দোহার নবাবগঞ্জের পরিবহন খাতের নৈরাজ্য নিরসনের জন্য বান্দুরা-ঢাকা এবং বাহ্রাঘাট – ঢাকা বিআরটিসি বাস সার্ভিস একক উদ্যোগে চালু করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং ঢাকা -১ সাংসদ সালমান এফ রহমান । ২৫ জানুয়ারি তিনি বাস সার্ভিস উদ্বোধন করেন। কিন্তু এরপর দোহারে এবং নবাবগঞ্জের পরিবহন সিণ্ডিকেটরা উঠে পড়ে লেগেছে এই সার্ভিস বন্ধ ও অজনপ্রিয় করতে। সালমান এফ রহমান এমপি সেদিন বলেছিলেন, বিআরটিসি বাস সার্ভিসকে নিয়ে কেউ অপচেষ্টা করলে, প্রশাসন তা কঠোর ভাবে দমন করবে। কিন্তু তার সেই হুশিয়ারিকে বৃদ্ধাংগুলি দেখিয়ে নবাবগঞ্জের নার্গিস মল্লিক তথা এন মল্লিক দুর্দান্ত সাহস দেখিয়েছে। আর দোহারে আরাম-নগরের সেই সাইড না দিয়ে যাত্রা অব্যাহত রয়েছে।
প্রত্যক্ষদর্শীদের বরাত থেকে জানা যায়, শুক্রবার সকাল ৮:০০ টায় বান্দুরা থেকে BRTC এর একটি বাস যাত্রা শুরু করে ঢাকার উদ্দেশ্যে। বাসটি নবাবগঞ্জে যাওয়ার পরই সামনে পড়ে এন মল্লিক বাস পুলের একটি বাস। শুরু হয় হয়রানি। সামনে কোন গাড়ির জ্যাম না থাকলেও এন মল্লিক আর এগোয় না। দোহার থেকে আসা জয়পাড়া পরিবহন ও নবাবগঞ্জের দ্রুতি পরিবহনের অনেকগুলো বাসকে টিকিরপুরে সাইড দিয়ে ছেড়ে দেয় এন মল্লিক। কিন্তু বিধি বাম। BRTC কে যেন কোনভাবেই রাস্তায় সাইড দেয়া যাবে না, এব্যাপারে এন মল্লিকের বাস চালক যেন দৃঢ় প্রতিজ্ঞ। এই অবস্থায় BRTC যখন বেনুখালি ও খাড়শুরের মাঝ বরাবর রাস্তায় ঠিক তখনই এন মল্লিক বাসটি সামনে যাওয়ার জন্য সাইড দেয় BRTC বাসকে। BRTC যেই সামনের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সেই মুহূর্তে এন মল্লিক রাস্তার সামনে এসে BRTC বাসকে ধাক্কা মারে আর রাস্তা থেকে ছিটকে যায় BRTC. অল্পের জন্য যাত্রীরা বড় দূর্ঘটনার থেকে বেঁচে যায়।

অন্য খবর  পুরাতন বান্দুরায় ব্যাডমিন্টন টূর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

শামীম শিপলু নামে কাচারিঘাটের এক যাত্রী নিউজ৩৯কে বলেন, আমরা এত কষ্ট করে কাজের জন্যই ঢাকা যাই। সময় মত যদি কাজের জায়গায় পৌঁছাতে না পাড়ি তবে কেমন লাগে বলেন? যেখানে দুই ঘণ্টার পৌঁছে যাওয়ার কথা সেখানে যদি চার ঘণ্টা লাগে তাতেই বা কেমন লাগে?

তিনি আরো বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এই এন মল্লিক যে কাজটা গতকাল করলো সেটা কি ঠিক করেছে?এতে যদি গাড়িটি খাদে পড়ে অর্ধশতাধিক মানুষের প্রাণহানি হতো তবে এর দায়ভার কে নিতো….??????এই প্রশ্নের উত্তরটা চেয়ে গেলাম…এন মল্লিক যে অমানবিক কাজ গতকাল করলো তার সুষ্ঠু বিচার হবে কিনা জানি না। তবে চাইবো সাংসদ বা প্রশাসন যেন দ্রুত ব্যবস্থা নেয়।

Comments

comments