সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত বাংলাদেশ: মাহবুবুর রহমান  

51

ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমন বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণে সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপণ করেছে বাংলাদেশ। সব ধর্মের মানুষ স্বাধীনভাবে তাদের উৎসব পালন করছে নির্বিঘ্নে।  তিনি বুধবার প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ঢাকার মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, নেপালের রাষ্ট্রদূত প্রফেসর ড. চোপ লাল বুশাল, ও ব্যারিস্টার বিপ্লব বড়–য়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ আন্তর্জাতিক বৌদ্ধবিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্মমিত্র মহাথেরো।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান বলেন, বর্তমান সরকার পদ্মাসেতু সহ বিভিন্ন মেগা প্রকল্প হাতে নিয়েছে এ দেখে হিংসে হচ্ছে অনেকের। ওই কুচক্রী মহল দেশের উন্নয়ন চায় না। আপনাদের সচেতন হতে হবে ওই মহল সম্পর্কে। উন্নয়ননের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

অন্য খবর  নাজমুল হুদার দলকে নিবন্ধন দিতে হাইকোর্টের নির্দেশ

প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে দিবসটি পালন উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। সকালে বুদ্ধপূজা, মহাসংঘদান এবং বিকালে আলোচনা সভা ও ফানুস উৎসব সম্পন্ন হয়। আষাঢ়ী পূর্ণিমা থেকে আশ্বিনী পূর্ণিমা তিথি পর্যন্ত তিন মাস বৌদ্ধ সম্প্রদায়ের ভিক্ষুসংঘ বর্ষাবাস শেষে প্রবারণা পূর্ণিমা পালন করে।

Comments

comments