সানেকে ছাড়াই জার্মানির চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড

জার্মানির ২৩ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি লিরয় সানের। ম্যানচেস্টার সিটির উইঙ্গারকে ছাড়াই দল ঘোষণা করেছেন কোচ জোয়াকিম লো। দলে আছেন চোট থেকে ফিরে আসা গোলকিপার ম্যানুয়েল নয়্যার। আজ জার্মানির ফুটবল ফেডারেশনের টুইটার থেকে নিশ্চিত করা হয়েছে এ স্কোয়াড।

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটিকে শিরোপা জেতানোয় ভাল অবদান ছিল সানের। পিএফএ-র বর্ষসেরা তরুণ ফুটবলারও হয়েছিলেন তিনি। অস্ট্রিয়ার সঙ্গে শেষ প্রীতি ম্যাচেও দলে ছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত আর বিশ্বকাপে দলে জায়গা হলো না ২৩ বছর বয়সীর। সানের জায়গায় দলে নেওয়া হয়েছে বেয়ার লেভারকুসেনের জুলিয়ান ব্র্যান্ডতকে। ব্রেন্ড লেনো, জোনাথন টাহ ও নিলস পিটারসেনেরও জায়গা হয়নি লোর স্কোয়াডে।

জার্মানির ২৩ সদস্যের দলঃ

গোলরক্ষক:  ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ), টের স্টেগান (বার্সেলোনা), কেভিন ট্র্যাপ (প্যারিস সেন্ট জার্মেই)

ডিফেন্ডারঃ জেরোম বোয়াটেং (বায়ার্ন মিউনিখ), ম্যাথিয়াস গিন্টার (বরুশিয়া মশেনগ্লাডবাখ), জোনাস হেক্টর (কোলন), ম্যাটস হামেলস (বায়ার্ন মিউনিখ), জশুয়া কিমিচ(বায়ার্ন মিউনিখ), মারভিন প্ল্যাটেনহার্দত (হার্থা বার্লিন), আন্টোনিও রুডিগার (চেলসি), নিকলাস সুলে (বায়ার্ন মিউনিখ)

মিডফিল্ডারঃ হুলিয়ান ব্রান্ডত (বেয়ার লেভারকুসেন), হুলিয়ান ড্রাক্সলার (প্যারিস সেন্ট জার্মেই), লিওন গোরেতযকা (শালকে), সামি খেদিরা (জুভেন্টাস), ইলকায় গুন্ডোয়ান (ম্যান সিটি), টনি ক্রুস ( রিয়াল মাদ্রিদ, মেসুত ওজিল (আর্সেনাল), সেবাস্তিয়ান রুডি (বায়ার্ন মিউনিখ)

অন্য খবর  মেসি-রোনালদোকে সরিয়ে পিচিচি এবার সুয়ারেজের

ফরোয়ার্ডঃ মারিও গোমেজ (স্টুটগার্ট) , থমাস মুলার (বায়ার্ন মিউনিখ), মার্কো রয়েস (বরুশিয়া ডর্টমুনন্ড), টিমো ভার্নার (আর বি লাইপজিগ)

Comments

comments