প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন সাকিব-নুরুল
সাকিব

দিনভর গুঞ্জন শেষে আইসিসি জানিয়ে দিলো, দুই বছর নিষিদ্ধ করা হয়েছে সাকিব আল হাসানকে। তবে ভুল স্বীকার করায় এক বছর মাঠের বাইরে থাকতে হবে বাংলাদেশের বাঁহাতি অলরাউন্ডারকে। ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে আবার মাঠে ফিরতে পারবেন সাকিব।

ক্রিকেটারদের ধর্মঘটের রেশ কাটতে না কাটতেই সোমবার রাত থেকে গুঞ্জন ওঠে, দুই বছর আগে আন্তর্জাতিক একটি ম্যাচে জুয়াড়িদের কাছে অনৈতিক প্রস্তাব পাওয়ায় নিষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব। আইসিসি জানিয়েছে, তাদের দুর্নীতিবিরোধী আইনে তিনটি নিয়ম ভঙ্গ করায় দুই বছর নিষিদ্ধ করা হয় সাকিবকে। তবে ভুল স্বীকার করায় সেটা কমে গেছে এক বছরে।

এতে নভেম্বরে ভারত সফর থেকে ছিটকে গেলেন সাকিব। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার থাকা নিয়ে তৈরি হলো বড় অনিশ্চয়তা। কারণ তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে বিশ্বকাপের মাঝামাঝি সময়ে।

আগামী বছরের ১৮ অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম পর্বে গ্রুপ ম্যাচে বাংলাদেশ খেলবে বাছাই থেকে ওঠা ৩ দলের সঙ্গে। সুপার ১২ এর খেলা শুরু হবে ২৪ অক্টোবর থেকে। তাতে এটা নিশ্চিত, বাংলাদেশের প্রথম পর্বে খেলা হবে না বাঁহাতি অলরাউন্ডারের। সুপার ১২ তে যদি বাংলাদেশ ওঠে তাহলে হয়তো দেখা যেতে পারে সাকিবকে। তার নিষেধাজ্ঞায় দেশের ক্রিকেটে যে শূন্যতা তৈরি হলো, সেটা পূরণ করাই এখন ভাবনার বিষয়।

অন্য খবর  আমরা সাকিবের পাশে আছি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Comments

comments