সাকিবকে জরিমানা করল আইসিসি

37
সাকিব

সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হারের ক্ষত না শুকাতেই সাকিব আল হাসান পেলেন আরেক দুঃসংবাদ। আইসিসি তাঁকে জরিমানা করেছে ম্যাচ ফির ১৫ শতাংশ। সাকিবের ‘অপরাধ’, তিনি আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন এবং বেশ কিছুক্ষণ সেটি নিয়ে তাঁদের সঙ্গে ‌‘তর্ক’ করেছেন।

কাল বাংলাদেশ ইনিংসের ১৪তম ওভারের শেষ বলে ঘটেছে ঘটনাটা। ওশান থমাসের স্লোয়ার বাউন্সারটা পুল করতে চেয়েছিলেন সাকিব। কিন্তু ব্যাটে-বলে হয়নি, লেগ স্টাম্পের বাইরে দিয়ে সেটি চলে যায় উইকেটকিপারের কাছে। সাকিব দাবি করেন, এটা ওয়াইড। কিন্তু আম্পায়ারদের যুক্তি, বলটা তাঁর জার্সি ছুঁয়ে গেছে। ওয়াইড না দেওয়ায় বেশ ক্ষুদ্ধ হন সাকিব। চিৎকার করেন এবং এটা নিয়ে খানিকক্ষণ তর্ক চালিয়ে যান।

ম্যাচ শেষে ম্যাচ রেফারি জেফ ক্রোর কাছে সাকিব তাঁর ভুল স্বীকার করে নিলে আনুষ্ঠানিকভাবে শুনানির প্রয়োজন হয়নি। আইসিসির লেভেল-১ আচরণবিধি ভঙ্গের দায়ে সাকিবকে ম্যাচ ফির ১৫ শতাংশ ও ১ ডিমেরিট পয়েন্ট জরিমানা করা হয়েছে। চলতি বছর এ নিয়ে সাকিব ২টি ডিমেরিট পয়েন্ট পেলেন। আগেরটি পেয়েছিলেন গত মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে সেই আগুনে ম্যাচে।

অন্য খবর  মাশরাফির অবসর ভাবনা: ক্রিকেট নাকি রাজনীতি?

সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান আসে সাকিবের ব্যাট থেকেই। দলের হারের হতাশা তো আছেই, বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ককে এখন জরিমানাও গুনতে হচ্ছে।

Comments

comments