সাংবাদিক শিমুল হত্যায় মেয়রসহ ৩৮ জনের নামে অভিযোগপত্র গ্রহণ

202

সিরাজগঞ্জের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়েছে আদালত। আজ মঙ্গলবার শাহজাদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হাসিবুল হক এ অভিযোগপত্র গ্রহণ করেন।

একই সঙ্গে আদালত পলাতকদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ওই আদালতের জেনারেল রেকর্ড কিপার (জিআরও) মো. আতাউর রহমান বলেন, পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার সহোদর হাবিবুল হক মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র আদালত গ্রহণ করেছে। এ মামলার পলাতক ২৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। আগামী ১০ জুলাই মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারিত হয়েছে।

তিনি আরও বলেন, পরবর্তী শুনানির আগেই পলাতক আসামিদের গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্য পুলিশের প্রতি নির্দেশনাও দিয়েছে আদালত।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর আরেক ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে শটগানের গুলিতে আহত হয়ে মারা যান সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। পরে শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় গত ২ মে মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

অন্য খবর  আদালতের ভেতর আরাফাত সানিকে দেখে কাঁদলেন নাসরিন

এদিকে সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার সাংবাদিকদের বলেন, “চার্জশিট আমলে নিতেই গেল প্রায় দেড় মাস, আর বিচার প্রক্রিয়া শেষ হতে কতদিন লাগবে, তা আল্লাহই জানেন।

 

Comments

comments