সরকারি হচ্ছে নবাবগঞ্জ ও জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়

183
নবাবগঞ্জ ও জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়

অবশেষে সরকারি হচ্ছে দোহারের প্রানকেন্দ্র জয়পাড়াতে অবস্থিত জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ। সরকারিকণের লক্ষ্যে এই দুইটি স্কুল সহ ৬০ মাধ্যমিক বিদ্যালয়ের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া এসব প্রতিষ্ঠানের স্থাবর অস্থাবর সম্পত্তির ওপর নিষেধাজ্ঞা জারি করে নিয়োগ কার্যক্রমও বন্ধ রাখতে বলা হয়েছে। ৬০ প্রতিষ্ঠানের একটি তালিকাসহ এ সংক্রান্ত একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের ওই চিঠি জেলা শিক্ষা অফিসার, প্রতিষ্ঠানগুলোর পরিচালনা কমিটির সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানদের পাঠিয়ে স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের নিকট হস্তান্তরের জন্য ‘ডিড অব গিফট’ সম্পাদন করতে বলা হয়েছে।

একই চিঠিতে  ৬০ প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীদের ২টি উৎসব ভাতাসহ বেতনভাতা বাবদ বাৎসরিক কত টাকা প্রয়োজন হবে সে সংক্রান্ত তথ্যও ৭ কর্মদিবসের মধ্যে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

দেশের প্রতি উপজেলায় একটি করে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণার প্রেক্ষিতে দেশের ৬০ উপজেলায় ৬০টি বিদ্যালয় সরকারিকরণের প্রস্তাবে গত ২৯ আগস্ট অনাপত্তি জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। এ অনাপত্তির প্রেক্ষিতেই এসব প্রতিষ্ঠান সরকারিকরণের ব্যবস্থা নিয়েছে সরকার।

অন্য খবর  নবাবগঞ্জে শোল্লায় বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত

Comments

comments