সরকারিকরন উপলক্ষে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের আনন্দ মিছিল

134
জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়

দোহারের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারিকরনকে কেন্দ্র করে আনন্দ মিছিল করেছে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থীরা। শনিবার সকালে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এই আনন্দ মিছিল বের হয়। মিছিলে স্কুলকে সরকারি করনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খানকে শুভেচ্ছা জানান।

জয়পাড়া পাইলট স্কুলের পক্ষ থেকে সকালে বের করা এই আনন্দ মিছিলে অংশ নেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, দোহার থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, স্কুলের পরিচালনা পরিষদের সদস্য সাজ্জাদ হোসেন সুরুজ, স্কুলের প্রধান শিক্ষক আব্দুল খালেকসহ স্কুলের বর্তমান-প্রাক্তন শিক্ষার্থী ও দোহারের শিক্ষানুরাগী ব্যক্তিরা।

স্কুল সরকারি করন হওয়ার ফলে দোহারে শিক্ষার মানে ব্যাপক পরিবর্তন আসবে বলে মনে করেন দোহারের শিক্ষানুরাগী ব্যক্তিরা।

দোহারের একমাত্র সরকারি স্কুল, এই অঞ্চলে শিক্ষার মানে কেমন পরিবর্তন আনবে এই ব্যাপারে নিউজ৩৯ এর সাথে কথা হয় দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা। তিনি বলেন, সরকারি করনের ফলে শিক্ষার মানের কিছু পরিবর্তন আসবে এটা পরিস্কার। তবে শিক্ষার মান আরো বাড়াতে শিক্ষকদের যেমন দায়িত্ব পালন করতে হবে, ঠিক একই ভাবে শিক্ষার্থীদেরও আরো উদ্দিপনা বাড়াতে শিক্ষকদের কাজ করে যেতে হবে।

অন্য খবর  সাতক্ষীরায় স্কেবেটর মেশিনের চাপায় দোহারের শ্রমিক নিহত

ছাত্র-ছাত্রীরা সরকারি হওয়ার কারনে কি ধরনের সুবিধা পাবে এই ব্যাপারে নিউজ৩৯ কথা বলে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেকের সাথে। তিনি বলেন, সরকারি যে ধরনের সুযোগ সুবিধা সরকারি স্কুলগুলো পায় তার সকল সুযোগ সুবিধাই স্কুলগুলো পাবে। তাছাড়া শিক্ষার্থীদের বেতন, পরীক্ষার ফি, পরীক্ষার সময়সুচি সরকারি বিধি মোতাবেগ পরিচালিত হবে এখন থেকে।

জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়

Comments

comments