শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিশাল জয়

30
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিশাল জয়

শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে দিলেন চেজচতুর্থ দিন শেষে যে লড়াইয়ের আভাস দিয়েছিল শ্রীলঙ্কা, শেষ দিন সেটা ধরে রাখতে পারেনি। ৪৫৩ রানের বিশাল টার্গেটে নেমে রবিবার তারা ২২৬ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজের কাছে। ত্রিনিদাদ টেস্টে ২২৬ রানের বিশাল জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল উইন্ডিজ।

সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকতে শনিবারের খেলা শেষ করেছিলেন কুশল মেন্ডিস। রানের খাতা না খুলে তার অন্য প্রান্তের সঙ্গী ছিলেন লাহিরু গামাগে। বিশাল লক্ষ্যে নেমে মেন্ডিসের ব্যাটই আশা ধরে রেখেছিল লঙ্কানদের। কিন্তু সেঞ্চুরি করে তার বিদায়ের পর বিপর্যয়ের শুরু।

১৯৭ বলে সেঞ্চুরির পর আর ১৩ বল টিকে ছিলেন মেন্ডিস। ২১০ বলে ১০ চার ও ২ ছয়ে ১০২ রানে তিনি শ্যানন গাব্রিয়েলের বলে পেছনে শেন ডাউরিচের গ্লাভসে ধরা পড়েন।

তারপর রোস্টন চেজের অফব্রেকে বেকায়দায় পড়ে শ্রীলঙ্কা। ৩১ রানের ব্যবধানে শেষ ৬ উইকেট হারায় তারা। ২২২ রানে ৭ উইকেট হারিয়ে প্রথম সেশন শেষ করে শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনে ৩.২ ওভারে বাকি ৩ উইকেট নিয়ে নেয় ক্যারিবিয়ানরা। চেজ সর্বোচ্চ ৪ উইকেট নেন। তিনটি পান দেবেন্দ্র বিশু। গাব্রিয়েল নিয়েছেন ২ উইকেট।

অন্য খবর  মাশরাফির অভাব তো রাতারাতি পূরণের নয়

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে ৪১৪ রানে ঘোষণা করে। জবাবে শ্রীলঙ্কা গুটিয়ে যায় ১৮৫ রানে। ৭ উইকেটে ২২৩ রানে উইন্ডিজ দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে লঙ্কানদের সামনে বিশাল লক্ষ্য দাঁড়ায়। যেটা অতিক্রম করতে পারেনি তারা। ক্রিকইনফো

Comments

comments