শিমুলিয়া ফেরিঘাটে যানবাহনের তীব্র চাপ

180

গতকাল শুক্রবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়া ৩নং ফেরিঘাটে ফেরি থেকে নামার সময় পেঁয়াজভর্তি একটি ট্রাক পদ্মায় পড়ে গেলে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় চালক ও ট্রাকের সহযোগীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুরজিৎ কুমার ঘোষ জানান, সাতক্ষীরার ভোমড়া থেকে ফেনীর উদ্দেশে ছেড়ে আসা ১৬ টন পেঁয়াজভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে শিমুলিয়া ঘাটের কাছে এলে ডাম্প ফেরি রায়পুরার উপর থেকে নদীতে পড়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পণ্যবাহী ট্রাকটি উদ্ধার করতে কর্তৃপক্ষের প্রায় ৫ ঘণ্টা সময় লাগে। এতে যানজটের তীব্রতা আরও বেড়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল ৩টায় ঘাটে যাত্রী ও পণ্যবাহী যানবাহনের অতিরিক্ত চাপ লক্ষ্য করা গেছে।

এদিকে ঈদের আগে শিমুলিয়া ফেরিঘাটে অতিরিক্ত যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে হঠাৎ করেই যানবাহনের চাপ বাড়তে থাকে। যান পারাপারে হিমশিম খেতে হচ্ছে ফেরি কর্তৃপক্ষকে। যাত্রীবাহী বাসের তেমন কোনো চাপ না থাকলেও প্রাইভেট ও মিনিবাসের অতিরিক্ত চাপ লক্ষ্য করা গেছে। তবে সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে বলে জানান ফেরি কর্তৃপক্ষ।
এ ব্যাপারে মাওয়া নৌ-ফাঁড়ির এসআই জামসেদ আলী জানান, বৃহস্পতিবার রাত থেকে যানবাহনের কিছুটা চাপ বেড়েছে, শুক্রবার সকাল থেকে এর প্রভাব আরও বাড়তে থাকে। তবে এখন গাড়ির চাপ অনেকটা কমেছে। আবহাওয়া খারাপ না হলে এ চাপও থাকত না।

অন্য খবর  কানাডা নূর চৌধুরীর অভিবাসন নবায়ন করেনি: আসাদুজ্জামান খান কামাল

 

Comments

comments