শিক্ষাই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতেঃ আব্দুল মান্নান খান

250
অ্যাডভোকেট আব্দুল মান্নান খান

শিক্ষাই পারে একটি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের সম্ভাবনার আলো জ্বালবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খান। শনিবার কাটাখালি মিছের খান উচ্চ বিদ্যালয় ও কাটাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে তিনি এই কথা বলেন।

মান্নান খান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনেই তোমাদের হাতে নতুন বই পৌঁছে দিচ্ছে। তোমাদের কাজ হচ্ছে প্রকৃত শিক্ষায় শিক্ষায় শিক্ষিত হয়ে বাবা-মায়ের সপ্ন পূরণ করা। প্রকত একজন আদর্শ মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা। কাজেই তোমাদেরকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। সু-শিক্ষাই পারে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে।

বিশেষ অতিথির বক্ত্যবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, দেশ আজ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এই এগিয়ে নেওয়াকে অব্যাহত রাখার জন্য অবশ্যই আজকের শিক্ষার্থীদের সেইভাবে প্রস্তুত হতে হবে। দেশের মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। তাহলেই আজকের শিক্ষার্থীরা আগামীর বাংলাদেশকে নেতৃত্ব ও সমৃদ্ধ করে গড়ে তুলতে পারবে।

অন্য খবর  দোহারকে সন্ত্রাস ও মাদক মুক্ত করা হবে:  আই জি আর খান আব্দুল মান্নান

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক হায়াত আলী মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সহ-সভাপতি নুরুল হক বেপারী, দোহার থানার ওসি সিরাজুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মহিউদ্দিন প্রমূখ।

Comments

comments