শান্তি ফিরেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে, হবে বাংলাদেশ সফর

88

প্রায় এক বছর ধরে চলা ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) বেতন ভাতা নিয়ে ঝামেলার ইতি হলো শেষ পর্যন্ত। বৃহস্পতিবার সকালে দুই পক্ষ একটি সমঝোতায় পৌঁছেছে। এতে করে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে আর কোনও সংশয় থাকল না। নির্ধারিত সূচি অনুযায়ী টেস্ট খেলতে বাংলাদেশে আসবে স্টিভেন স্মিথরা।

গত সপ্তাহে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছিলেন, এসিএ’র সঙ্গে শেষবার মুখোমুখি হবে তারা। সমাধান না হলে আদালতের দ্বারস্থ হতে চেয়েছিলেন তিনি। কিন্তু নতুন করে ওই ঝামেলায় জড়াতে হয়নি বোর্ডকে। বোর্ড ও খেলোয়াড়দের সংগঠনের দুই কর্মকর্তা সাদারল্যান্ড ও অ্যালিস্টার নিকলসন মুখোমুখি আলোচনার পর একটি চুক্তিতে স্বাক্ষর করেছেন। অবশ্য আগামী ৫ বছরের জন্য করা নতুন এ সমঝোতা স্মারকের বিস্তারিত জানা যায়নি। স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেএকটি সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে নতুন চুক্তির বিস্তারিত জানানো হবে ধারণা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড এক বিবৃতি দিয়েছে, ‘দুই পক্ষের সমঝোতা স্মারক (এমওইউ) নিয়ে একটি ঘোষণা দেওয়া হবে বিকেলে। সেখানে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকলসনের সঙ্গে থাকবেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।’

অন্য খবর  টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা

গত ৩০ জুন আগের সমঝোতা চুক্তির মেয়াদ শেষ হয়েছিল। এর পর বেকার হয়ে পড়েন অস্ট্রেলিয়ার জাতীয় দলের ক্রিকেটারসহ ২৩০ জন। এ ঝামেলা মেটায় আবার ক্রিকেটাররা বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হবে। এক মাস পর ঘুচবে তাদের বেকারত্ব। একই সঙ্গে বাংলাদেশের ক্রিকেটেও সংশয়ের মেঘ কেটে গেল। এবার মুশফিক-তামিমরা দৃঢ়তার সঙ্গে অস্ট্রেলিয়াকে মোকাবিলার প্রস্তুতি নেবেন। আগামী ১৮ আগস্ট বাংলাদেশের মাটিতে পা রাখবেন স্মিথরা। ২৭ আগস্ট ও ৪ সেপ্টেম্বর তারা দুটি টেস্ট খেলবে মুশফিকদের বিপক্ষে।

Comments

comments