শান্তির অভিযাত্রীর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

53
শান্তির অভিযাত্রীর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

ঢাকার দোহারের মুকসুদপুর ইউনিয়নের দুবলি বাজারে শান্তির অভিযাত্রী ছাত্র ও সমাজকল্যাণ সংগঠন এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে। শনিবার দুপুর দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালিত হয়। এতে দুই শতাধিক লোকের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এছাড়াও রক্তের গ্রুপ নির্ণয় কারীদের ওজন পরিমাপ ও ব্লাড প্রেসার পরিমাপ করা হয়।

দুপুর দুইটা থেকে দুটি বুথে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম চলে। দুই বুথে টেকনেশিয়ান হিসেবে দায়ীত্ব পালন করেছেন যথাক্রমে মুক্তি ক্লিনিক এর কর্মকর্তা মোঃ তানজিল হাসান এবং অত্র সংগঠনের প্রচার সম্পাদক ও এ কর্মসূচির যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম জয়।

উক্ত অনুষ্ঠানের উদ্ভোদন এবং সার্বিক সহযোগিতা করেছেন ধীৎপুর সিটি সেন্টার এর কর্ণধার শেখ মোঃ শহিদুল ইসলাম।

উদ্ভোদনী বক্তব্যে শহিদুল ইসলাম বলেন, কারো সেবা করতে হলে সবসময় টাকার প্রয়োজন হয় না। কারো স্বদিচ্ছা থাকলেই সেবা অথবা সামাজিক কাজ করা যায়। এই সময় তিনি শান্তির অভিযাত্রীর উত্তরোত্তর সফলতা কামনা করেন এবং ভবিষ্যতেও সে তাদের সহযোগিতা করার আশ্বাস দেন।

শুরুতে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আহ্বায়ক ও সংগঠনের সহ-সভাপতি তাজওয়ার মুহাম্মদ মুনির এর সঞ্চালনায় সচেতনতামূলক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ সালমান মাহমুদ, সাধারণ সম্পাদক মোঃ মামুন হোসেন ।

অন্য খবর  তারেক রহমান বেকসুর খালাসঃ দোহারে বিএনপি’র আনন্দ মিছিল

সালমান মাহমুদ বলেন, “রক্ত দানের মাধ্যমে এক জন লোকের জীবন বাচানো যায়। কিন্তু আমরা অনেকেই নিজেদের রক্তের গ্রুপ জানিনা। তাই এই আয়োজন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে ইন শা আল্লাহ। “

সংগঠনের অন্যতম সদস্য আদনান মাহমুদ বলেন, “রক্তের গ্রুপ নির্ণয় ও সচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি দেশব্যাপী জনসচেতনতা তৈরি এবং তারুন্যের মাঝে মানবিক দায়িত্ববোধ সৃষ্টির লক্ষে শান্তির অভিযাত্রী কাজ করে যাবে।”

এই সময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক জাগ্রত জনতা ও নব বাংলা’র সম্পাদক আতাউর রহমান সানী, নির্বাহী সম্পাদক কাজী জুবায়ের আহমদ, শান্তির অভিযাত্রী সংগঠনের সদস্য আদনান মাহমুদ, রফিকুল ইসলাম জয়, মোঃ নাঈম, দেলোয়ার হোসেন, জাহাঙ্গীর হোসেন, আলহক হোসাইন, সেলিম আশ্রাফ, ওমর ফারুক, ফরহাদ হোসেন, আবু বকর, ইব্রাহিম খান, ইয়াসিন আরিয়ান, সেলিম শিকদার, রোকন হোসেন, আরাফাত হোসেন বাঁধন, মোঃ রনি, মোঃ ওবায়দুল ইসলাম সহ অর্ধ শতাধিক স্বেচ্ছাসেবী।

Comments

comments