শনিবার বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন ওয়ালশ

449
শনিবার বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন ওয়ালশ
বিজ্ঞাপন

বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে যোগ দিতে শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে ঢাকায় আসছেন কোর্টনি ওয়ালশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন শুক্রবার (০২ সেপ্টেম্বর) সকালে সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফিদের নতুন কোচের ব্যাপারে পাপন বলেন, ‘শনিবার রাতেই সে (কোর্টনি ওয়ালশ) ঢাকা চলে আসবে বলে আশা করছি। সে আমাদের পেস বোলিংয়ের জন্য বিরাট সংযোজন।’
‘সে মেন্টর হিসেবে পরিচিত। আমাদের কাছে যতটুকু তথ্য আছে কোচ হিসেবে সে যতটুকু সফল তার চেয়ে ট্যাকনিক্যালি অনেক বেশি সফল। সে জানে কি করতে হবে। এখন আমাদের ছেলেদের কতটুকু দিতে পারবে, এটা সময়ই বলবে।’-যোগ করেন পাপন।
ওয়েস্ট ইন্ডিজের ‘পেস ব্যাটারি’ খ্যাত ওয়ালশ নিজেও বাংলাদেশের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছেন। গতকালের বিবৃতিতে নতুন দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, ‘স্পেশালিস্ট বোলিং কোচ হিসেবে বিসিবিতে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। দলটার সঙ্গে কাজ শুরু করতে আমি মুখিয়ে আছি।’
ওয়ালশ ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩২ টেস্টে ৫১৯টি উইকেট নিয়েছেন। যা এক সময় ছিল বিশ্বরেকর্ড। ক্যারিবীয়দের হয়ে এখনও তিনি সাদা পোশাকে সর্বোচ্চ উইকেট শিকারি। এছাড়া ওয়ানডেতে ২০৫ ম্যাচে ২২৭টি উইকেট নিয়েছেন তিনি।
২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর বেশ কয়েকটি দলের মেন্টর হিসেবে কাজ করেন ওয়ালশ। নিজ দেশের অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছেন। এছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াসের বোলিং পরামর্শক ছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নির্বাচকের ভূমিকায়ও দেখা গেছে তাকে। তবে পূর্ণাঙ্গ বোলিং কোচ হিসেবে এবারই প্রথম বাংলাদেশের সঙ্গে কাজ করবেন কোর্টনি ওয়ালশ।

অন্য খবর  শ্রীলঙ্কার মাটিতে ১ম জয় থেকে ২২৪ রান দূরে ক্যারিবীয়রা

Comments

comments