লাওসকে হারিয়ে গোল্ড কাপে শুরু বাংলাদেশের

12
লাওসকে হারিয়ে গোল্ড কাপে শুরু বাংলাদেশের

সিলেট শহরে ঢুকতেই কাল বোঝা যাচ্ছিল, বঙ্গবন্ধু গোল্ড কাপের আঁচ লাগতে শুরু করেছে দুটি পাতা একটি কুঁড়ির শহরে। ব্যানার, ফেস্টুন চোখে পড়ছিল বেশ কিছু, কীন ব্রিজের ওপরে ও তা চোখ এড়ায়নি। সিলেট জেলা স্টেডিয়ামের মাঠও দর্শকে ভরা থাকল, বাংলাদেশ বাংলাদেশ স্লোগানে মুখর থেকেছে গ্যালারি। সেই উৎসাহেই বোধ হয় লাওসকে আন্তর্জাতিক ফুটবলে প্রথমবারের মতো হারিয়ে দিয়েছে বাংলাদেশ। বিপলু আহমেদের গোলে এসেছে গোল্ড কাপে বাংলাদেশের প্রথম জয়।

ফিফা র‍্যাঙ্কিং, ফুটবল ঐতিহ্য সবকিছুতেই বাংলাদেশের চেয়ে অনেকটাই এগিয়ে লাওস। আগের দুইবার দেখায় একবার জিতেছিল লাওস, একবার ড্র হয়েছে। তবে মাঠে নামার আগে কাল জয়ের আশাবাদই শুনিয়েছিল বাংলাদেশ। সেটা ঠিক প্রমাণ করতেই যেন ম্যাচের শুরু থেকে আক্রমণে ঝাঁপিয়ে পড়ে স্বাগতিকেরা। সুফিল আহমেদরা সুযোগ কাজে লাগাতে পারলে এগিয়ে যেতে পারত প্রথমার্ধেই।

শেষ পর্যন্ত ৫৯ মিনিটে গোলের দেখা পেয়ে যায় বাংলাদেশ। নাভিদ নেওয়াজ জীবনের শট লাওস গোলরক্ষক ফিস্ট করার পর বারে লেগে ফিরে আসে। ফিরতি বলটা লাওস ঠিকঠাক ক্লিয়ার করতে ব্যর্থ হওয়ায় চলে যায় ঘরের ছেলে বিপলু আহমেদের কাছে। কাছ থেকে সুযোগটা হাতছাড়া করেননি বিপলু, গোল করে আনন্দে ভাসিয়েছেন দলকে। শেষ দিকে ইব্রাহিম গোলরক্ষককে একা পেয়েও প্রতিআক্রমণ থেকে বল জালে জড়াতে পারেননি।

অন্য খবর  ইনজুরিতে নেইমার

তার আগে ২৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন জীবন। কিন্তু একা পেয়েও দুর্বল শটে গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি। ৪৯ ও ৫৪ মিনিটে লাওসের নাতফাসুক দুবার সুযোগ কাজে লাগাতে পারেননি। একবার তাঁর হেড একটুর জন্য চলে যায় পোস্টের ওপর দিয়ে, আরেক বার শট রাখতে পারেননি পোস্টে।

আগামী শুক্রবার ফিলিপাইনের সাথে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

Comments

comments