লক্ষ্মীপুরে ধর্ষণের দায়ে চার জনের মৃত্যুদণ্ড

236

লক্ষ্মীপুরের কমলনগরে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে চারজনকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড.আবুল কাশেম চৌধুরী এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন সানা উল্লাহ, আবদুর রহিম, হারুন এবং আবুল কাসেম ওরফে কাসেম মাঝি। তারা কমলনগরের চর কাদিরা ইউনিয়নের বাসিন্দা। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার আসামি আনোয়ারকে বেকসুর খালাস দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর গভীর রাতে কমলনগর উপজেলার চর কাদিরা এলাকায় ওই গৃহবধূর বসতঘরে ঢুকে ধর্ষণ করে আসামিরা। এ ঘটনায় ঘটনার শিকার গৃহবধূর স্বামী বাদী হয়ে ২৯ ডিসেম্বর কমলনগর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে পাঁচজনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন। পুলিশ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর আদালতে এ মামলার চার্জশিট দাখিল করে। বাদী ও বিবাদীপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি ও ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

অন্য খবর  প্রাণভিক্ষার আবেদন করেছেন সাকা-মুজাহিদ

লক্ষ্মীপুর আদালতের রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) আবুল বাশার এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, “এ রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। ”

 

Comments

comments