রোহিঙ্গা শিশুদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়ের পদক্ষেপ নেওয়া প্রয়োজন: প্রিয়াঙ্কা

41
প্রিয়াঙ্কা

বলিউড তারকা ও ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, রোহিঙ্গা সংকট বিশেষ করে স্বাভাবিক জীবন থেকে বঞ্চিত হাজার হাজার রোহিঙ্গা শিশুকে রক্ষায় বিশ্ব সম্প্রদায়ের নজর দেওয়া ও পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

বাংলাদেশে চার দিনের সফর শেষে বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রিয়াঙ্কা বলেন, ‘আমাদের মনোযোগ দিতে হবে। গোটা বিশ্বকে এ ব্যাপারে নজর দিতে এবং পদক্ষেপ নিতে হবে। রোহিঙ্গা শিশুদের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের দায়িত্ব রয়েছে।’

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের ভূমিকার উচ্ছ্বসিত প্রশংসা করে প্রিয়াঙ্কা বলেন, রোহিঙ্গাদের প্রতি এ দেশের সরকারের ব্যাপক সমর্থন ও সহায়তা দেখে আমি অভিভূত।

প্রিয়াঙ্কা চোপড়া ২১ মে ঢাকা পৌঁছেন। এর পরপরই কক্সবাজার চলে যান। তিন দিন এ বলিউড তারকা কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় বেশ কয়েকটি রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন। কক্সবাজারে রোহিঙ্গা শিশুদের সঙ্গে আলাপচারিতার কথা বর্ণনা করে তিনি বলেন, এটি আমার জন্য জীবন পরিবর্তনকারী এক সফর।

প্রিয়াঙ্কা বলেন, ৭ লাখ শরণার্থীর মধ্যে প্রায় ৬০ শতাংশ শিশু। তারা খুব দুঃসহ পরিস্থিতির মধ্যে জীবনযাপন করছে। তাদের স্থায়ী আশ্রয়, বিশুদ্ধ ও নিরাপদ পানি, খাদ্য এবং মৌলিক শিক্ষার ব্যবস্থা নেই।

অন্য খবর  ‘ইসলাম’ বিষয়ে পড়ছেন লিন্ডসে লোহান

সংবাদ সম্মেলনে ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া। ঢাকা, ২৪ মে। ছবি: সাইফুল ইসলাম

রোহিঙ্গা শিশুদের আরও সহায়তা দেওয়ার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে প্রিয়াঙ্কা বলেন, শিক্ষা ও জ্ঞানার্জনের সুযোগ-সুবিধার অভাবে রোহিঙ্গা শিশুরা দ্রুত একটি হারিয়ে যাওয়া প্রজন্মে পরিণত হবে।

Comments

comments