রোমাঞ্চকর লড়াইয়ে ভারতকে হারাল অস্ট্রেলিয়া

24
ক্রিকেট

গ্লেন ম্যাক্সওয়েলের ফিফটিতে সহজ জয়ের পথে ছিল অস্ট্রেলিয়া। দারুণ এক ওভারে ম্যাচ জমিয়ে তুলেন জাসপ্রিত বুমরাহ। তবে শেষরক্ষা করতে পারেনি ভারত। শেষ ওভারে প্যাট কামিন্স ও জাই রিচার্ডসনের দৃঢ়তায় নাটকীয় এক জয় তুলে নিয়েছে অ্যারন ফিঞ্চের দল।

প্রথম টি-টোয়েন্টিতে ৩ উইকেটে জিতে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। ১২৭ রানের লক্ষ্য শেষ বলে ছুঁয়ে ফেলে তারা।

জয়ের জন্য শেষ ২ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৬ রান, হাতে ছিল ৫ উইকেট। ১৯তম ওভারে মাত্র ২ রান দিয়ে পিটার হ্যান্ডসকম ও ন্যাথান কোল্টার-নাইলের উইকেট তুলে নিয়ে ম্যাচ ভারতের দিকে নিয়ে আসেন বুমরাহ। কিন্তু উমেশ যাদবের শেষ ওভার থেকে ১৪ রান তুলে নিয়ে সফরকারীদের নাটকীয় জয় এনে দেন কামিন্স ও রিচার্ডসন।

বিশাখাপত্তনমে রোববার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে হারায় ভারত। লোকেশ রাহুলের সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে ফিরে যান অধিনায়ক বিরাট কোহলি। স্বাগতিকরা প্রথম ১০ ওভারে তোলে ৮০ রান।

৩৬ বলে ছয় চার ও এক ছক্কায় ৫০ রান করা রাহুলকে ফেরানোর পর দিনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়াকে দ্রুত বিদায় করেন কোল্টার-নাইল। এরপর আর দ্রুত রান তুলতে পারেনি ভারত।

অন্য খবর  আজ শুরু টি-টোয়েন্টির মহোৎসব

এক ছক্কায় ৩৭ বলে অপরাজিত ২৯ রান করেন মহেন্দ্র সিং ধোনি। স্বাগতিকরা শেষ ১০ ওভারে যোগ করে ৪৬ রান।

আঁটসাঁট বোলিংয়ে ২৬ রানে ৩ উইকেট নেন কোল্টার-নাইল। দারুণ বোলিংয়ের জন্য এই পেসার জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

ছোট রান তাড়ায় ৫ রানে দুই উইকেট হারানো অস্ট্রেলিয়াকে পথ দেখান ডার্সি শর্ট ও ম্যাক্সওয়েল। ৪৩ বলে ছয় চার ও দুই ছক্কায় ৫৬ রান করা ম্যাক্সওয়েলকে ফিরিয়ে ৮৪ রানের জুটি ভাঙেন যুজবেন্দ্র চেহেল।

৩৭ বলে ৩৭ করে শর্ট রান আউট হওয়ার পর দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। তবে কামিন্স ও রিচার্ডসনের দৃঢ়তায় জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

আগামী বুধবার বেঙ্গালুরুতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামবে ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১২৬/৭ (রোহিত ৫, রাহুল ৫০, কোহলি ২৪, পান্ত ৩, ধোনি ২৯*, কার্তিক ১, পান্ডিয়া ১, উমেশ ২, চেহেল ০*; বেহরেনডর্ফ ১/১৬, রিচার্ডসন ০/৩১, কোল্টার-নাইল ৩/২৬, জ্যাম্পা ১/২২, কামিন্স ১/১৯, শর্ট ০/১০)

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১২৭/৭ (শর্ট ৩৭, স্টয়নিস ১, ফিঞ্চ ০, ম্যাক্সওয়েল ৫৬, হ্যান্ডসকম ১৩, টার্নার ০, কোল্টার-নাইল ৪, কামিন্স ৭*, রিচার্ডসন ৭*; বুমরাহ ৩/১৬, চেহেল ১/২৮, উমেশ ০/৩৫, পান্ডিয়া ১/১৭, মারকান্ডে ০/৩১)

অন্য খবর  শ্রীলঙ্কার মাটিতে ১ম জয় থেকে ২২৪ রান দূরে ক্যারিবীয়রা

ফল: অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ন্যাথান কোল্টার-নাইল

Comments

comments