রোডসই বাংলাদেশের নতুন কোচ

40
স্টিভ রোডস

কথাটা বলার আগে একটু বিরতি নিলেন নাজমুল হাসান। এই ঘোষণাটা দেওয়ার জন্য অপেক্ষা করছিলেন অনেক দিন থেকেই, কিন্তু ব্যাটে-বলে হচ্ছিল না। অবশেষে আট মাস পর নতুন একজন কোচ খুঁজে পেল বাংলাদেশ, সাবেক ইংলিশ ক্রিকেটার ও উস্টারশায়ারের কোচ স্টিভ রোডসই হতে যাচ্ছেন বাংলাদেশের নতুন কোচ।

রোডসের সঙ্গে কথাবার্তা যে অনেকদূর এগিয়েছে, সেটা এই সপ্তাহেই নিশ্চিত করেছিলেন বিসিবির প্রধান নির্বাহী। কাল নিজের বাসভবনে নাজমুল হাসানও আভাস দিয়েছিলেন, রোডসের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত পর্যায়ে। আজ সকালেই দেশে এসেছেন রোডস। হোটেল সোনারগাঁতে ওঠার পর বেক্সিমকোতে আলাপ করেছেন বিসিবি সভাপতি ও অন্যান্য পরিচালকদের সাথে। দীর্ঘ তিন ঘন্টারও বেশি সেই বৈঠকে নিজের ভবিষ্যত পরিকল্পনাও জানিয়েছেন। এর পরেই নাজমুল হাসান নিশ্চিত করেছেন, রোডসের সঙ্গে সামনের দুই বছরের জন্য চুক্তি করেছে বিসিবি। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে কাজ করার কথা তাঁর।

কেন রোডসকে কোচ করা হলো সেই কারণটা অবশ্য বিস্তারিত ব্যাখ্যা করেননি নাজমুল হাসান, ‘আমাদের তিনজনের শর্টলিস্ট ছিলো। তিনি সেখনে এক নম্বরে ছিলেন। গ্যারি কারস্টেন যে লিস্ট দিয়েছে, সেখানেও তার নাম ছিলো। যেহেতু দুই তালিকায় তার নাম ছিল, এ কারণে তাকেই আমরা কনফার্ম করলাম। তাকে এখনই পাওয়া যাবে। সব দিক বিবেচনা করে মনে হয়েছে, সেই ঠিক। ঈদের পর, ২০ তারিখের মধ্যে সে যোগ দেবে।’

অন্য খবর  বিশ্বকাপে আফগানিস্তান

বিসিবি সভাপতি নিশ্চিত করলেন, হাথুরুসিংহের মতো পূর্ণ সমর্থনও পাবেন রোডস, ‘সে হাথুরুসিংহের মতোই স্বাধীনতা পাবে। কোচ হলেন টিচারের মতো। তার উপরে তো কথা বলার দরকার নেই। তার যে সব সাপোর্ট লাগবে, সব তাকে দেয়া হবে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই।’

নব্বইয়ের দশকে ইংল্যান্ডের হয়ে ১১টি টেস্ট ও ৯টি ওয়ানডে খেলেছেন রোডস। ২০০৬ সাল থেকে কাজ করছেন ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে। গত বছর একটা ঘটনার জেরে সেই পদ ছাড়তে বাধ্য হওয়ার পর আর কোথাও যোগ দেননি।

Comments

comments