রাষ্ট্রপতি হতে চলেছেন সৈয়দ আশরাফ ! জল্পনা, না সত্যি ?

948
রাষ্ট্রপতি হতে চলেছেন সৈয়দ আশরাফ ! জল্পনা, না সত্যি ?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দুই দফা দায়িত্বপালন শেষে এবার সভাপতিমণ্ডলীর সদস্য (প্রেসিডিয়াম মেম্বার) নির্বাচিত হলেন সৈয়দ আশরাফুল ইসলাম। ” সজ্জন রাজনীতিক সৈয়দ আশরাফকে দলের সাধারণ সম্পাদক পদ থেকে সরে যেতে হলেও তাকে জাতীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে আনতে যাচ্ছেন সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা” এমন জল্পনা আর সম্ভাবনা থেকে চায়ের কাপে আলোচনার ঝড় চলছে রাজনীতির মাঠে।

আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম গত কয়েক দিন ধরে দলের জাতীয় সম্মেলন নিয়ে ব্যস্ত সময় পার করেছেন । গত ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে অষ্টমবারের মতো সভাপতি নির্বাচিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কাউন্সিল শেষ হওয়ার পরে নীরবেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন সৈয়দ আশরাফ। উপস্থিত সাংবাদিকরা কমিটি গঠন নিয়ে বক্তব্য জানতে চাইলেও তিনি সংবাদ মাধ্যমকে এড়িয়ে যান। তার এ নীরবতাও অনেক জল্পনার সৃষ্টি করেছে। জল্পনার বিষয় ছিল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য থেকে আগামী বছরেই সৈয়দ আশরাফ দেশের রাষ্ট্রপতি হতে পারেন।

অন্য খবর  জনগণ খুশি হবে ২৯ জুন জাতীয় সংসদে বাজেট পাশ হলে

উল্লেখ্য, আগামী বছর বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে। তিনি দুবার রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন। আগামী বছর তার পাঁচ বছরের মেয়াদ শেষ হচ্ছে।

এদিকে হাজারো জল্পনা- কল্পনার মধ্যেই সদ্য বিদায়ী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডন যাচ্ছেন। আগামী শুক্রবার তিনি যুক্তরাজ্য (লন্ডন) যাবেন বলে জানা গেছে ।

সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী একেএক সাজ্জাদ জানান, আগামী বৃহস্পতিবার তার (সৈয়দ আশরাফ) লন্ডন যাওয়ার কথা ছিল। কিন্তু বিমানের টিকেট না পাওয়ায় পর দিন (শুক্রবার) যেতে হচ্ছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি ১৫ দিনের ছুটির আবেদন জমা দিয়েছেন।

তিনি আরও জানান, গত রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে পারেন যে আওয়ামী লীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুলের স্ত্রী অসুস্থ। এর পরই সৈয়দ আশরাফুলকে লন্ডনে গিয়ে পরিবারের সঙ্গে সময় কাটানোর কথা বলেন প্রধানমন্ত্রী।

Comments

comments