রশীদরা নয়, নিজেদের শক্তির দিকেই নজর মাহমুদউল্লাহর

43
রশীদরা নয়, নিজেদের শক্তির দিকেই নজর মাহমুদউল্লাহর

আফগানিস্তানের সঙ্গে এই প্রথম দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সিরিজটাকে বেশ চ্যলেঞ্জিং মানছেন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। আফগানিস্তানের শক্তিমত্তা-দূর্বলতা নিয়ে চিন্তিত না হয়ে বরং নিজেদের শক্তির জায়গাগুলোর দিকেই নজর দেওয়ার তাগিদ দিচ্ছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ভারতের দেরাদুনে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। নিজদের ব্যাটিং-বোলিংয়ে বেশ কিছু শক্তির জায়গা মাহমুদউল্লাহ দেখছেন এই সিরিজে, “আমি যেটা আগে বললাম আমাদের ব্যাটিং লাইন-আপ যেহেতু লম্বা, ওইটার ওপরে আমাদের জোর দিতে হবে। আর আমাদের বোলিং বিভাগও ভাল করছে। সাকিব (আল হাসান) আছে, (নাজমুল ইসলাম) অপু আছে, (মেহেদি হাসান) মিরাজ আছে; আমাদের বোলিংয়েও বৈচিত্র আছে।

“যদি বোলিংয়ের কথা বলেন, ওদের শক্তিমত্তা আর আমাদের শক্তিমত্তা ভিন্ন। ওইটা নিয়ে বরং মাথা না ঘামিয়ে আমরা আমাদের শক্তির জায়গাগুলোর দিকে নজর দিতে হবে। যেভাবে নিদাহাস ট্রফিতে ‘ক্যালকুলেটিভ রিস্ক’ নিয়ে খেলেছি, সেই জিনিসগুলো যদি অ্যাপ্লাই করতে পারি তাহলে ইতিবাচক ফলাফল আশা করতে পারি।”

রশীদ খান, মুজিব-উর-রেহমানের স্পিন বৈচিত্র সামলানোর ক্ষমতা বাংলাদেশের বেশ ভালভাবেই আছে বলে ধারণা তার, “আমরা এরই মাঝে ভিডিও ফুটেজ দেখেছি। যদিও আমি মুজিবকে এখনও ফেস করিনি। রশিদ খানকে খেলা হয়েছে। এর আগে যখন হোম কন্ডিশনে আফগানিস্তানের সাথে খেলেছি তখন খেলেছি আমরা।”

অন্য খবর  সফর বয়কটের ঘোষণা অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের

“আমার মনে হয় আগেও বলেছি ওদের বোলিং আক্রমণের যে বৈচিত্রটা আছে আমাদের ব্যাটিংয়ের ওই সামর্থ্য আছে যে ওদের বোলারদের মুখোমুখি হতে পারি। এবং ঠিকভাবে নিজেদের কাজটা করা। চ্যালেঞ্জিং একটা সিরিজ হবে। আপনি যদি র‍্যাংকিং দেখেন, ওরা আটে আমরা দশে। আমার মনে হয় আমাদের জন্য ভাল একটা সুযোগ।”

কন্ডিশন ক্যাম্প চলছে এখন, কিছুদিনের মধ্যেই নিজের বোলিংটা আবার ঝালিয়ে নেওয়ার কাজ শুরু করে দেবেন মাহমুদউল্লাহ।

Comments

comments