মৈনটে অবৈধ ইট-বালু ব্যবসা: একলাখ টাকা অর্থদন্ড

75
মৈনট

ঢাকার দোহার উপজেলার মৈনট ঘাটে অবৈধ ও অপরিকল্পিত ভাবে যত্রতত্র ইট-বালু ব্যবসা করার অভিযোগে বাহের খাঁ নামে এক ব্যবসায়ীকে একলাখ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সালমা খাতুন তাকে এ অর্থদন্ড দেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, অবৈধ ও অপরিকল্পিত ভাবে মৈনট ঘাটের যত্রতত্র ইট-বালু ব্যবসা করার অভিযোগে সোমবার বিকেলে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। সেখান ওই ব্যবসার মালিকদের কাউকে না পেয়ে ১৩ জন শ্রমিককে আটক করে নিয়ে আসা হয়। পরে ইট-বালু ব্যবসার সাথে সম্পৃক্ত বাহের খাঁ নামে একজন উপস্থিত হলে আটককৃত শ্রমিকদের ছেড়ে দেয়া হয়। এসময় ভ্রাম্যমান আদালত বাহের খাঁ নামে ওই ব্যবসায়ীকে একলাখ টাকা অর্থদন্ড দেন।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) সালমা খাতুন বলেন, দীর্ঘদিন ধরে মৈনট ঘাটে অবৈধভাবে যত্রতত্র চলে আসছে ইট-বালুর ব্যবসা। এতে ক্রমেই সৌন্দর্য্য হারাতে বসেছে মৈনট ঘাটের। অবৈধ এ ব্যবসা বন্ধে দর্শনার্থী সহ সেখানে গড়ে ওঠা হোটেল মালিকদের অভিযোগ ছিল অনেকদিনের। আমি বিগত দুই সপ্তাহ আগে যত্রতত্র ইট-বালু ব্যবসা বন্ধ করার জন্য নির্দেশ দিয়ে এসেছিলাম। কিন্তু কেউ কর্ণপাত করেনি। যে কারণে অভিযান চালিয়েছি এবং এক ব্যবসায়ীকে অর্থদন্ড দিয়েছি।

অন্য খবর  ১৫ বছর পর দেশে কেন চাচা: নাজমুল হুদা

সালমা খাতুন আরও বলেন, এরপরেও যদি কেউ মৈনট ঘাটের যত্রতত্র ইট-বালু ব্যবসা করে সেখানের সৌন্দর্য্য নষ্ট করে তাহলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

Comments

comments