মেসি-সুয়ারেজে বার্সার পাঁচ পয়েন্টের লিড

34
মেসি-সুয়ারেজে বার্সার পাঁচ পয়েন্টের লিড

অ্যাটলেটিকো মাদ্রিদ-সেভিয়ার ম্যাচ হয়েছে ড্র, অন্য ম্যাচে হেরেছে রিয়াল মাদ্রিদও। শীর্ষে থাকা বার্সেলোনার সামনে তাই সুযোগ ছিল শীর্ষস্থান আরও পাকাপোক্ত করা। গেটাফেকে হারিয়ে সেটাই করল কাতালানরা। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে গেটাফেকে ২-১ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার লিডটা পাঁচ পয়েন্টে নিয়ে গেল তাঁরা।

ম্যাচের প্রথম সুযোগটা পেয়েছিল গেটাফেই। ১৬ মিনিটে ভিতোরিনো আতুনেসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর চার মিনিট পরেই বার্সাকে এগিয়ে দেন মেসি। প্রথমে তাঁর শট বাঁচিয়ে দিয়েছিলেন গেটাফে গোলরক্ষক। ফিরে আসা বল পেয়েছিলেন তিনিই, কঠিন অ্যাঙ্গেল থেকে মেসির বাঁ পায়ের মাপা শট জালে জড়ালে এগিয়ে যায় বার্সেলোনা। এই মৌসুমে এটি মেসির ১৬তম গোল। সব মিলিয়ে লা লিগায় এটি তাঁর ৩৯৯ তম গোল। তিন মিনিট পর ব্যবধান বাড়াতে পারতেন সুয়ারেজ, তাঁর শট ঠেকিয়ে দেন সোরিয়া। ২৬ মিনিটে জেরার্ড পিকেকেও হতাশ করেন তিনি।

৩৯ মিনিটে ব্যবধান বাড়ান সুয়ারেজ। বক্সের বাইরে পাওয়া বলে চোখ ধাঁধানো এক ভলিতে বল জালে জড়ান তিনি, এটি লিগে তাঁর ১২তম গোল। মেসি ও সুয়ারেজ মিলে এবারের লা লিগায় যত গোল করেছেন, লিগের ১৬টি দলই এত গোল করতে পারেনি!

অন্য খবর  রিয়ালকে অভিনন্দন জানিয়ে সমর্থকদের তোপের মুখে বার্সা

প্রথমার্ধের শেষ মুহূর্তে এক গোল শোধ করে গেটাফে। ৪৩ মিনিটে অ্যাঞ্জেল রদ্রিগেজের বাড়ান বলে গোল করেন জেমি মাতা। দ্বিতীয়ার্ধের মেসি একাই করতে পারতেন কয়েকটি গোল, কিন্তু প্রতিবারই তাঁকে হতাশ হতে হয়েছে। ৫৪ মিনিটে তাঁর শট ঠেকিয়ে দেন সোরিয়া। ৬৩ মিনিটে মেসির আরেকটি শট পোস্ট ঘেঁষে চলে যায়। ৭৫ মিনিটে আবার মেসিকে হতাশ করেন সোরিয়া। ৮৬ মিনিটে মেসির শট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান আর বাড়ান হয়নি বার্সার। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তাঁরা।

এই জয়ে ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোর থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে আছে তাঁরা। পঞ্চম স্থানে থাকা রিয়াল মাদ্রিদ তাদের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে আছে।

Comments

comments