মুন্সীগঞ্জে ২০৮ জন এইডস আক্রান্ত

116
মুন্সীগঞ্জে ২০৮ জন এইডস আক্রান্ত

মুন্সীগঞ্জ জেলায় এইডস আক্রান্ত রোগীর সংখ্যা ২০৮ জন বলে জানিয়েছেন এইডস/এসটিভি পরিচালক ডা. শেখ মোস্তফা সাদিক খান। মঙ্গলবার সকাল ১১টায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সভাকক্ষে এইচআইভি/এইডস বিষয়ক এক কর্মশলায় এ তথ্য জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডা. শেখ মোস্তফা সাদিক খান বলেন, মুন্সীগঞ্জ জেলায় এইডস আক্রান্ত রোগীর সংখ্যা ২০৮ জন। এর কারণ হিসেবে তিনি বলেন মুন্সীগঞ্জ জেলার বাসিন্দাদের একটি বড় অংশ বাহিরের দেশে অবস্থান করছেন। প্রায়ই তাদের দেশে আসা-যাওয়া করতে হয়। এ কারণকে এইডস আক্রান্ত হওয়ার ক্ষেত্রে ৬৫ শতাংশ দায়ী। তবে প্রধান কারণ হিসেবে এটিকে চিহ্নিত করা হলেও অন্যান্য আরও অনেক কারণ রয়েছে বলেও উল্লেখ করা হয়।

তিনি আরও বলেন, এইডস আক্রান্ত রোগী চিকিৎসা সেবা গ্রহণে অনীহা এবং পিছপা হয়ে থাকেন। সামাজিক সম্মান ও আত্মমর্যাদার কথা মাথায় রেখে অনেক ক্ষেত্রে চিকিৎসা সেবা গ্রহণ করছেন না।

মুন্সিগঞ্জ জেলার আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে এইচআইভি/এইডস সংক্রামণ হয়েছে কিনা এই বিষয়ে পরীক্ষা করা হয়। সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রচার প্রসারের মাধ্যমেই এইচআইভি/এইডস বিষয়ে সবাইকে সচেতন হতে আহ্বান জানান বক্তারা।

অন্য খবর  যে ৮ রোগের ওষুধ একমাত্র খেজুর

মুন্সীগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন বণিকের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিচালক এইডস/এসটিভি ডা. শেখ মোস্তফা সাদিক খান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মুন্সীগঞ্জ শাখার সভাপতি ডা. মো. আখতার হোসেন বাপ্পি, মুন্সিগঞ্জ জেলার আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, স্বাস্থ্য কর্মকর্তা দেবরাজ মালাকার ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আসিফ আহম্মেদ প্রমুখ।

Comments

comments