মুজিব বর্ষ ও স্বাধীনতা দিবস উৎযাপন নিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের জরুরি সভা

23
মুজিব বর্ষ ও স্বাধীনতা দিবস উৎযাপন নিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের জরুরি সভা

মুজিব বর্ষ ও স্বাধীনতা দিবস উৎযাপন নিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের জরুরি সভা অনুষ্টিত হয়েছে। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উৎযাপন, স্বাধীনতা দিবস উৎযাপন ও দোহার, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি নিয়ে আলোচনা হয়েছে।
দেশে প্রথমবারের মতো করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় জাতীর জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকি রাষ্ট্রিয় ভাবে উৎযাপনের কথা থাকলেও সেটা সীমিত করা হয়েছে। তার ধারাবাহিকতায় ঢাকা জেলা আওয়ামী লীগও একই ধরনের কর্মসূচি হাতে নিয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেগ বড় কোন জমায়েত না করে ছোট পরিসরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকি উৎযাপন করা হবে। একই সাথে মসজিদে মসজিদে ছোট পরিসরে দোয়ার ব্যবস্থা করার ঘোষনা দিয়েছে ঢাকা জেলা আওয়ামী লীগ। এছাড়া উপজেলা পর্যায়ে ছোট অনুষ্ঠান করে কেক কাটার কথাও জানিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ।
এছাড়া নিউজ৩৯ এর কাছে ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক আরো জানান, ঢাকা জেলার মেয়াদ উত্তীর্ণ আওয়ামী লীগের সকল কমিটি গঠন স্বাধীনতা দিবস, মুজিব বর্ষ ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে ২৬ মার্চ পর্যন্ত স্থগিত ঘোষনা করা হয়েছে। স্বাধীনতা দিবস উৎযাপনের পর ৪ এপ্রিল কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মধ্যে দিয়ে নতুন কমিটির ঘোষনা দেয়া হবে। এরই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে দোহার ও নবাবগঞ্জের সম্মেলন অনুষ্ঠিত হবে। এবং নবাবগঞ্জের কমিটি ভেঙ্গে দিয়ে অতিদ্রুত এডহক কমিটি গঠন করে তাদের হাত দিয়ে নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত করতে হবে।
ঢাকা জেলা আওয়ামী লীগের এই সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আব্দুল মান্নান খান, ঢাকা বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত মির্জা আজম এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনীরুজ্জামান তরুনসহ ঢাকা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Comments

comments