মুজিববর্ষে বর্ষায় স্বেচ্ছাসেবকলীগের বৃক্ষ রোপণ কর্মসূচি

38

প্রধানমন্ত্রী’র নির্দেশক্রমে আজ সোমবার ১৫ জুন বেলা ১২ টায় রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র খেলার মাঠে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে স্বেচ্ছাসেবক লীগ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

সংগঠনের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু।

উক্ত কর্মসূচি উদ্বোধন করেন আওয়ামী লীগ’র প্রেসিডিয়াম সদস্য জননেতা আব্দুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগ’র প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ’র যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

অন্যান্য অতিথিদের মধ্যে কেন্দ্রীয় নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু, মজিবুর রহমান স্বপন, কাজী মোয়াজ্জেম হোসেন, দেবাশীষ বিশ্বাস, আব্দুল আলীম, সালেহ মোহাম্মদ টুটুল, এড. মানিক কুমার ঘোষ, মোবাশ্বের চৌধুরী, নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম , কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, রফিকুল ইসলাম বিটু, আজিজুল হক আজিজ, মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপন, উত্তর সভাপতি ইসহাক মিয়া, দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, উত্তর সাধারন সম্পাদক আনিসুর রহমান নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দেশব্যাপী ” গাছ লাগাও পরিবেশ বাচাও “এই স্লোগানকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের সর্বস্তরের প্রত্যেকজন নেতাকর্মীকে বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের বৃক্ষ রোপন করার নির্দেশ প্রদান করা হয় ।

অন্য খবর  আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে

নেতৃবৃন্দ বলেন বৃক্ষরোপণের মাধ্যমে বৈশ্বিক বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য পৃথিবী নিশ্চিত করা সম্ভব।

Comments

comments