মানুষের জন্য রাজনীতি করিঃ পনিরুজ্জামান তরুন

53
পনিরুজ্জামান তরুন

পনিরুজ্জামান তরুণ। ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। স্কুল জীবন থেকেই ছাত্র রাজনীতিতে যুক্ত ।  ঢাকার নবাবগঞ্জ উপজেলায় আজকের এই দিনে তার জন্ম। জন্মদিন উপলক্ষে  সামাজিক  যোগাযোগ মাধ্যম ফেসবুকে  উপজেলার বিভিন্ন নেতাকর্মীরা শুভেচ্ছা জানিয়ে পোস্ট করছেন । প্রতিবছর দিনটি  ঘটা করে নেতাকর্মীরা জন্মদিন পালন করলেও এবছর করোনা ভাইরাসের কারণে নিষেধ করেছেন তিনি। তবে জন্মদিন উপলক্ষে ঈদের আগে হতদরিদ্রদের মাঝে কিছু খাদ্য সামগ্রী বিতরণ করবেন বলে জানান তিনি।

আওয়ামী লীগ  এ নেতা ছিলেন কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক। ছিলেন ছাত্রলীগের সহ-সম্পাদক। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র রাজনীতিতেও ছিলেন ব্যাপক  সক্রিয়।

জন্মদিন উপলক্ষে পনিরুজ্জামান তরুণ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে দেশে চলছে মহামারী করোনাভাইরাস। ঢাকার কাছের উপজেলা ও প্রবাসী অধ্যুষিত হাওয়ায় আমাদের দোহার-নবাবগঞ্জেও করোনা ভাইরাসের সংক্রমণ কম নয়। করোনা আক্রান্ত পরিবারে সব ধরনের সেবা দেওয়ার আহ্বান জানান। একই সঙ্গে কোথাও বড় ধরনের জমায়েত না করে সামাজিক দূরত্ব মেনে চলার কথা বলেন।

তিনি বলেন,  আমাদের মনে রাখতে হবে, রাজনীতি করার প্রধান উদ্দেশ্য সাধারণ মানুষের জন্য কাজ করা। ব্যবসা প্রসারের জন্য নয়, সাধারণ মানুষের অধিকার আদায় ও তাদের দুঃসময়ে পাশে থেকে মানবিক কাজ করা। কেননা রাজনীতি মানে উন্নয়ন, রাজনীতি মানে মানবসেবা, রাজনীতি মানে দেশের সেবা । আর আমি মানবতার তাগিদ নিয়ে কাজ করার জন্যই রাজনীতিতে করি।

অন্য খবর  শ্রীনগরে আরামের আবার দুর্ঘটনা

Comments

comments