মাদাগাস্কার-সেনেগাল ম্যাচ দেখতে গিয়ে নিহত ১

15
মাদাগাস্কার-সেনেগাল ম্যাচ দেখতে গিয়ে নিহত ১

আফ্রিকার কাপ অব নেশন্সের বাছাইয়ে মুখোমুখি হবে মাদাগাস্কার আর সেনেগাল। প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজটুকু লুফে নিতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন দর্শকরা। একটি মাত্র স্টেডিয়াম গেট থাকায় তর সইছিল না কারো। হুড়োহুড়ি করতে গিয়ে তখনই সৃষ্টি হয়েছে শোকাবহ পরিস্থিতির। পদদলনে নিহত হয়েছেন একজন, আর নিহত হয়েছেন প্রায় ৪০।

ঘটনাটি ঘটেছে মাদাগাস্কারের রাজধানী আনতানানারিভোয়। প্রায় সহস্রাধিক দর্শক ম্যাচটি দেখতে স্তাদে মিউনিসিপ্যাল দে মাহামাসিনায় লাইন ধরেছিলেন। একটি মাত্র প্রবেশ পথ থাকাতেই ঘটে এমন দুর্ঘটনা। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, আহতদের মাঝে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

এক প্রত্যক্ষদর্শী সেই ভয়ঙ্কর পরিস্থিতির কথা জানান এএফপিকে, ‘সকাল ৬টা থেকে লাইনে দাঁড়িয়ে আমরা সবাই অপেক্ষা করছিলাম। যেখানে এই হুড়োহুড়িটা হয়েছে সেখান থেকে আমাদের দূরত্ব ছিল কয়েক মিটার। আমিও পদদলনের শিকার হয়েছি। তবে আমার পেছনে ব্যাকপ্যাক থাকায় তার প্রভাবটা কম ছিল।’

ম্যাচের আকর্ষণের কেন্দ্রে ছিলেন লিভারপুল স্ট্রাইকার সাদিও মানের মতো খেলোয়াড়রা। শোকাবহ পরিস্থিতির মাঝেও ম্যাচ চলেছে যথাসময়ে। ম্যাচটি শেষ হয়েছে ২-২ সমতায়।

আফ্রিকা মহাদেশে প্রায়ই ঘটে এমন পদদলনের ঘটনা। দর্শকের তীব্র ভিড় থাকলেও তা সামলানোর ব্যবস্থা নেই। গত বছর ফেব্রুয়ারিতে অ্যাঙ্গোলায় এমনই দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৭জন। জুলাইয়ে মালওয়িতে ৭ শিশুসহ নিহত হয়েছেন ৮জন।-বিবিসি।

অন্য খবর  খেলাধুলা যুবসমাজকে মাদকমুক্ত রাখবে: সালমা ইসলাম

Comments

comments