মাদকের বিরুদ্ধে সচেতনতা শুরু করতে হবে পরিবার থেকেঃ ঢাকা জেলা প্রশাসক

25

মাদক বর্তমান সমাজের একটি মারাত্মক ব্যাধি। মাদকের বিরুদ্ধে আমাদের যে অবস্থান তার মধ্যে পরিবারের ভূমিকা অন্যতম। সন্তানের খবর রাখার দায়িত্ব পিতা-মাতার। তা না হলে এ সুন্দর সমাজ একদিন ধ্বংস হয়ে যাবে। তাই মাদকের বিরুদ্ধে সচেতনতা শুরু করতে হবে পরিবার থেকেঈ। মাদকের বিরুদ্ধে যেন প্রতিটি সন্তান ঘৃণা নিয়ে বেড়ে উঠে সেটা নিশ্চিত করতে হবে পরিবারের থেকেই বলে মন্তব্য করেছেন ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। মঙ্গলবার দুপুরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বাল্যবিবাহ, সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদবিরোধী জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু ও নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল।
অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান মসজিদের পেশ ইমাম ও কাজীদের উদ্দেশে বলেন, আপনারা অবশ্যই বিবাহের ক্ষেত্রে জন্ম তারিখ যাচাই-বাছাই করে বিয়ে পড়াবেন। কারণ আমরা বাল্যবিবাহের বিপক্ষে।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিবুল ইসলাম, মুক্তিযোদ্ধা মাসুদ খান মজলিস, বিআরডিবি চেয়ারম্যান দেওয়ান আওলাদ হোসেন, ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল, ড. শাফিল উদ্দিন মিয়া, দেওয়ান তুহিনুর রহমান, দোহার নবাবগঞ্জ কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আনোয়ার হোসেন প্রমুখ।
সভায় অতিথিরা উপজেলার ১৩ জয়ীতাকে সম্মানা স্মারক এবং গবাদিপশু ও হাঁস-মুরগি পালন, দগ্ধ ও প্রতিন্ধীদের সুদমুক্ত ঋণের চেক প্রদান ও উপজেলার প্রতিবন্ধীদের মাঝে আইডি কার্ড বিতরণ করেন।

Comments

comments