মধ্যরাতে ছাত্রী বের করার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ মিছিল

55
মধ্যরাতে ছাত্রী বের করার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদ বিক্ষোভ করেছে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ (শুক্রবার) বিকেল পৌনে ৫টায় রাজু ভাস্কর্যের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। পরে মিছিলটি শাহবাগ মোড় ঘুরে ফের রাজু ভাস্কর্যের এসে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারীরা ছাত্রী নির্যাতনের প্রতিবাদে প্রশাসনের জবাব চেয়ে স্লোগান দেন।

এদিকে, বিকেল সাড়ে ৩টা থেকে রাজু ভাস্কর্যের বিপরীত পাশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের নেতৃত্বে ছাত্রলীগ অবস্থান নেয়। ঘোষণা অনুযায়ী ছাত্রলীগ নেতাকর্মীরা কেন্দ্রীয় গ্রন্থাগার এলাকায় অবস্থান নিলেও আন্দোলনকারী শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের সামনে জড়ো হতে শুরু করলে ছাত্রলীগ নেতাকর্মীরা সেখান থেকে সরে যান। পরে শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মিছিল বের করেন।

কোটা সংস্কার আন্দোলন করায় বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় ছাত্র অধিকার পরিষদ। বিকেল ৪টার দিকে সারাদেশে বিশ্ববিদ্যালয় ও কলেজে এ কর্মসূচি পালন করেন।

অন্য খবর  উদ্বোধন করা হলো নারিশা ইউনিয়ন পরিষদের কম্পিউটার ল্যাব

বৃহস্পতিবার দিনগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে কয়েকজন ছাত্রীকে মধ্যরাতে বের করে দেয় কর্তৃপক্ষ। পরে স্বজনরা হলের গেট থেকে তাদের নিয়ে যান। গভীর রাতে ছাত্রী বের করে দেয়ায় সমালোচনার মুখে পড়ে প্রশাসন।

পরে শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি ড. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ফেসবুকে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে তিন ছাত্রীকে অভিভাবক ডেকে এনে তাদের হাতে তুলে দেয়া হয়েছে। এখানে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই। সাধারণ কোনো ছাত্রীকে হয়রানি করা হয়নি।

Comments

comments