মোনাকোকে বদলে দেওয়ার স্বপ্ন নিয়েই দায়িত্ব নিয়েছিলেন নিজের সাবেক ক্লাবের। কোচ হিসেবে থিয়েরি অঁরির সময়টা একদমই ভালো কাটছে না। কাল চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রুজের কাছে ৪-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল মোনাকো। দায়িত্ব নেওয়ার পর এই নিয়ে নিজের পঞ্চম ম্যাচেও জয়শূন্য থাকলেন অঁরি।

পরের রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে জয়ের বিকল্প ছিল না মোনাকোর সামনে। কিন্তু ম্যাচের প্রথম ২৪ মিনিটেই তিন গোল খেয়ে বসে অঁরির দল। ১২ মিনিটে ব্রুজকে এগিয়ে দেন হ্যান ভ্যানাকেন। ১৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ভ্যানাকেন। ২৪ মিনিটে মোনাকোর জালে তৃতীয়বারের মতো বল জড়ান ফেরেইরা ডি সিলভা।

প্রথমার্ধেই তিন গোলে পিছিয়ে পড়া মোনাকো আর ঘুরে দাঁড়াতে পারেনি। গোলের ব্যবধান আরও বাড়তে পারত, ব্রুজের ফরোয়ার্ডদের গোল মিসের মহড়া ও কিপারের দৃঢ়তায় বেঁচে যায় মোনাকো। শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগে রুড ভোরমার গোলে ৪-০ ব্যবধানের বড় জয় নিশ্চিত করে ক্লাব ব্রুজ। চ্যাম্পিয়নস লিগে নিজেদের ইতিহাসে এত বড় হার আর কখনোই আসেনি মোনাকোর।

দায়িত্ব নেওয়ার পর ৫ ম্যাচের তিনটিতেই হেরেছেন অঁরি ,ড্র হয়েছে বাকি দুই ম্যাচ। সব মিলিয়ে এই মৌসুমে টানা ১৫ ম্যাচে কোনো জয়ের দেখা পেল না মোনাকো। অঁরি বলছেন, শুরুতেই তিন গোল খেয়ে দলের আত্মবিশ্বাস ভেঙে পড়েছিল, ‘ চ্যাম্পিয়নস লিগে আপনি গোল করতে না পারলে এরকমই হবে। আমাদের শুরুটা ভালো ছিল, কিছু সুযোগও এসেছিল। কিন্তু সেগুলো নষ্ট হওয়ায় ও ১২ মিনিটে তিন গোল খেয়ে বড় ধাক্কা পেয়েছে দল। এরপর তো মনে হয় তারা খেলাই বন্ধ করে দিয়েছিল! হারাটা বড় কথা না, কিন্তু পিছিয়ে পড়ার পর আমরা যেভাবে হাল ছেড়ে দিয়েছি, সেটাই বড় শঙ্কার কারণ।’

অন্য খবর  টেস্টে স্পট ফিক্সিংয়ের অভিযোগ, প্রমাণ দাবি ক্রিকেট অস্ট্রেলিয়ার

চ্যাম্পিয়নস লিগ শেষ। ফ্রেঞ্চ লিগে পরের ম্যাচে পিএসজির বিপক্ষে লড়বে তারা। অঁরি কি শেষ পর্যন্ত পারবেন মোনাকোকে পথ দেখাতে?

Comments

comments