ব্রণ ও এজিং এর হাত থেকে রক্ষা পান সহজেই

421

ব্রণ আর এজিং- অসহ্য ত্বক সমস্যা। যারা এর কোনো একটিরও শিকার হয়েছেন তারা যানেন এগুলো কতটা বিরক্তিকর। এগুলোর হাত থেকে বাচার জন্য কত কিছুই না করছেন। আমি যদি বলি মাত্র একটা প্যাক দিয়ে আপনি এই সমস্যার সমাধান করতে পারবেন। তাও আবার আমাদের রান্নাঘরে সবসময় পড়ে থাকা সাধারণ তিনটি উপকরণ দিয়ে।

বিশ্বাস হচ্ছে না তাই না? ব্যবহার করেই দেখুন। বিশ্বাস হবে। উপকরণঃ ডিমের সাদা অংশ ১টি লেবুর রস ১ চা চামচ মধু ১ চা চামচ প্রণালীঃ ডিমের সাদা অংশ, লেবুর রস আর মধু একসাথে ভাল করে ফেটে নিতে হবে। বেশ সুন্দর ফেনা ফেনা হয়ে যাবে এবার এই প্যাকটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখতে হবে। এরপর হালকা উষম গরম পানি দিয়ে খুব হালকা করে ম্যাসাজ করে প্যাকটি তুলতে হবে। খুব জোরে ঘষাঘষি করে প্যাকটি তুলতে যাবেন না। হিতে বিপরীত হবে।

সার্কুলার মুভমেন্টে আস্তে আস্তে ২- ৩ মিনিট ম্যাসাজ করে নিবেন। এবার নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলবেন। এই মাস্কটি ১৫ দিন অন্তর মুখে লাগাবেন। ডিমের সাদা অংশ আমাদের মুখের চামড়াকে টাইট করে এবং সহজে ভাজ পড়তে দেয় না। মধু আর্দ্রতা যোগায় আর লেবুর রস ব্রণের জীবাণু ধ্বংস করে। তবে এই জাতীয় অ্যান্টি এজিং ফেস মাস্ক খুব বেশী লাগানো ঠিক নয়। বিশেষত যাদের বয়স কম। তাই দু সপ্তাহ অন্তর অন্তর লাগালেই ভাল।

অন্য খবর  প্রেমে ভয় কেন নারীর?

Comments

comments