বিশ্বকাপ শেষেই বিদায় নিলেন বাংলাদেশ কোচ রোডস

14
স্টিভ রোডস

চুক্তি ছিল সামনের বছরের অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তবে বিশ্বকাপ শেষে দুই পক্ষের কথা বলে চুক্তি নবায়ন করার কথা ছিল। স্টিভ রোডস ও বিসিবি পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ঠিক করেছে, বাংলাদেশ কোচের পদটা ছেড়ে দিচ্ছেন এখনই। যার মানে এক বছর পরেই শেষ হয়ে গেল রোডস যুগের। শ্রীলংকা সফরে বাংলাদেশ দলের কোচ হয়ে যাবেন আপাতত অন্য কেউ।

গত বছর ৭ জুন বিসিবি সভাপতি নাজমুল হাসান ঘোষণা দিয়েছিলেন, স্টিভ রোডস হবেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজটা দুঃস্বপ্নের শুরু দিয়ে হলেও পরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। এরপর জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট সিরিজ ড্র করলেও ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ, পরে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে টেস্ট ও ওয়ানডেতে। তবে নিউজিল্যান্ড সিরিজটা আরও বড় বিপর্যয়ের মধ্যে দিয়ে গেছে বাংলাদেশের। ওয়ানডেতে ধবলধোলাইয়ের পর দুই টেস্টেও হেরেছিল। এরপর ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর সেই টেস্ট পরিত্যক্ত হয়ে দেশে ফিরেছিল দল ।

আয়ারল্যান্ডে অবশ্য প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক ট্রফি জিতেছে বাংলাদেশ। বিশ্বকাপে অবশ্য শুরুটা ভালো করেও শেষ পর্যন্ত অষ্টম হয়ে শেষ করেছে বাংলাদেশ। রোডসের কোচিংয়ে বিসিবি সন্তুষ্ট নয়, এমন কিছু জানা গেছে একাধিক সূত্রে। সিনিয়রদের মধ্যে বেশ কয়েকজনও রোডসের ব্যাপারে নেতিবাচক ধারণা আছে বলে জানা গেছে। এর মধ্যে বাংলাদেশ দলের সঙ্গেই দেশে ফিরেছেন রোডস। বিসিবির সঙ্গে বসেছেন আজ। এর পরেই বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দন চৌধুরী বলেছেন, দুই পক্ষের পারস্পতিক সমঝোতার ভিত্তিতেই চলে যাচ্ছেন রোডস। শ্রীলংকা সফরের আগেই তাই শেষ হয়ে যাচ্ছে চুক্তি।

অন্য খবর  ইতিহাসের পাতায় এল ক্ল্যাসিকো

এর মধ্যেই বোলিং কোচ কোর্টনি ওয়ালশ,  স্পিন বোলিং কোচ সুনীল যোশি ও ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিকে রাখতে চায় বোর্ড, তিনি অবশ্য যাচ্ছেন না শ্রীলংকা সফরে নিজের ব্যক্তিগত কারণে। যার মানে এই মুহূর্তে বাংলাদেশ দলের কোচিং স্টাফ হিসেবে আছেন শুধু ফিল্ডিং কোচ রায়ান কুক ও অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন।

Comments

comments